স্বস্তির জয় পেল ভারত, তবুও নিশ্চিত নয় সেমিফাইনাল!

DUBAI, UNITED ARAB EMIRATES - NOVEMBER 05: Mohammad Shami of India celebrates the wicket of Alasdair Evans of Scotland during the ICC Men's T20 World Cup match between India and Scotland at Dubai International Cricket Ground on November 05, 2021 in Dubai, United Arab Emirates. (Photo by Francois Nel/Getty Images)

স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের ছিল না কোনো বিকল্প। হারলেই শেষ হয়ে যেতো সেমিফাইনাল খেলার আশা। জিতেছে ভারত, এসেছে প্রত্যাশিত জয়। সেমিফাইনালের স্বপ্নটা এখনো আছে টিকে। গ্রুপ পর্বের সমাপ্তি হবে ভারত-নামিবিয়ার ম্যাচের মধ্য দিয়েই। তার আগেই অবশ্য ভিরাট কোহলিদের সেমিফাইনালের স্বপ্নটার সমাপ্তি হয়ে যেতে পারে। আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড জিতলে যে ভারতের শেষ ম্যাচটা হবে আনুষ্ঠানিকতা মাত্র!

নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচে কে জয় পায় আর কার হয় পরাজয় সেটা দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে আরো একদিন। রোববার নিশ্চিত হয়ে যাবে সব সমীকরণ; আফগানিস্তান জিতলে কোহলিদের সেমিফাইনালের স্বপ্নটা তখনো থাকবে বেঁচে। সেক্ষেত্রে নামিবিয়ার বিপক্ষে জয় শেষে ব্যবধান গড়ে দেবে রানরেটের হিসেবটাই। তাই, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে জয়ের সাথে সাথে জয়ের ব্যবধানটাও গুরুত্বপূর্ণ ছিল কোহলি-রোহিত শর্মাদের জন্য। আর, সেই কাঙ্ক্ষিত জয়টাই এসেছে স্কটিশদের বিপক্ষে; ভারত জিতেছে ৮ উইকেটে, ১৩ ওভার হাতে রেখেই।
তিনটি উইকেট নিয়েছেন শামি

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক; বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কটল্যান্ডকে অলআউট করে দেয় ৮৫ রানেই। স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২৪ রান এসেছে জর্জ মানসির ব্যাট থেকে, মোহাম্মদ শামি এবং রবীচন্দ্রন অশ্বিন নিয়েছেন তিনটি করে উইকেট।

বিস্তারিত আসছে…