হাসপাতাল থেকে ছাড়া পেলেন মোশাররফ রুবেল

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মোশাররফ রুবেল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, নতুন করে টিউমার বাসা বাঁধায় আবারও ছুরিকাঁচির নিচে যেতে হয়েছিল ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। তবে এবারের অস্ত্রোপচারের পর রুবেলের শারীরিক অবস্থা উন্নতির পথে। ইতোমধ্যে হাসপাতাল থেকেও ছাড়া পেয়েছেন এই অলরাউন্ডার।

নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ভারতের একটি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে রুবেলের ব্রেন টিউমার অপসারণ করা হয়। তার শারীরিক অবস্থার সর্বশেষ খবর জানিয়েছেন স্ত্রী চৈতি ফারহানা রূপা।

রুবেল হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন জানিয়ে চৈতি বলেন, ‘আলহামদুলিল্লাহ, রুবেল হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে। তার অবস্থা এখন স্থিতিশীল, ধীরে ধীরে সেরে উঠছে। দুই সপ্তাহ পর থেকে তাকে পরবর্তী ছয় সপ্তাহ প্রোটন থেরাপি নিতে হবে। আমরা আপনাদের দোয়া চাই। তার জন্য দোয়া করবেন।’

২০১৯ সালে রুবেলের মস্তিস্কে টিউমার ধরা পড়ে। এরপর সিঙ্গাপুরে চিকিৎসা গ্রহণের পর বেশ খানিকটা সেরে উঠেছিলেন। ক্রিকেটেও ফেরার চেষ্টা করেছিলেন।

তবে করোনা মহামারীতে থমকে যায় রুবেলের ক্রিকেটীয় কার্যক্রম। এ সময় মাথাচাড়া দিয়ে ওঠে টিউমার। নতুন করে টিউমার ধরা পড়ার পর অবশ হয়ে যায় শরীরের এক পাশ। গত কয়েক মাস তাই হাসপাতালের বিছানায় কাটাতে হয়েছে তাকে।