৩২৩ রানের টার্গেটে ১৫ রানের মধ্যে যুক্তরাষ্ট্রের তিন উইকেট তুলে নিল বাঘিনীরা

বাংলাদেশ ক্রিকেট দল জিতে আনন্দে ভাসায় দেশের মানুষকে, আবার হেরেও যায়। হার-জিত তো খেলারই অংশ। পৃথিবীতে কী এমন একটি দল বা দেশ খুঁজে পাওয়া যাবে, যারা কেবলই জেতে! জয়ের সঙ্গে পরাজয় ব্যাপারটি না থাকলে তো খেলারই জন্ম হতো না! এই সাধারণ বিষয়টা অনেকেই ভুলে যান।

নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আজ ব্যক্তিগত দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩২৩ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

টসে হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৬ রান যোগ করেন মূর্শিদা খাতুন এবং শারমিন আক্তার। ৫৬ বলে পাঁচটি চারের সাহায্যে ৪৭ রান করে আউট হন মূর্শিদা খাতুন। এরপর অধিনায়ক নিগার সুলতানাকে সাথে নিয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন শারমিন আক্তার।

দলিয় ১৪৩ রানের মাথায় ২৬ বলে ৩৩ রান করে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক নিগার সুলতানা। তবে ফারজানা হককে সাথে নিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন শারমিন আক্তার।

এরপরেই হাফ সেঞ্চুরি তুলে নেন ফারজানা হক। ৬২ বলে ছয় টিচার এর সাহায্যে ৬৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন ফারজানা হক। এরপর দুই রান করেই প্যাভিলিয়নে ফেরেন রিতু মনি। ১৪১ বলে ১ টি চারের সাহায্যে ১৩০ রান করে অপরাজিত থাকেন শারমিন আক্তার। ১৭ রান করে অপরাজিত থাকেন লতা মন্ডল।

৩২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানের মধ্যে তিন উইকেট হারিয়েছে যুক্তরাষ্ট্র। তবে এই তিন উইকেটের মধ্যে দুটি ছিল রান আউট। একটি উইকেট তুলে নিয়েছেন সালমা খাতুন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭ রান সংগ্রহ করেছে যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দল।