৭ মাস দলের সাথে ঘুরে ২১ ম্যাচের মধ্যে কোন ম্যাচ না খেলেই বাদ পড়লেন রুবেল

এখন নিজেকে বড় হতভাগা ভাবতে পারেন জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলর রুবেল হোসেন। সর্বশেষ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে এপ্রিলে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন রুবেল হোসেন। কিন্তু এরপর দলের সাথে জিম্বাবুয়ে সিরিজ ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ এবং সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন রুবেল হোসেন। কিন্তু সর্বশেষ ২১টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে কোনো ম্যাচই একাদশে জায়গা পাননি তিনি।

দলের সাথে ঘুরে ফিরে শেষ পর্যন্ত জাতীয় দল থেকে বাদই পড়েছেন রুবেল হোসেন। যেমনটা ভাবা হচ্ছিল ঠিক তেমনটিই হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে এসেছে একাধিক পরিবর্তন। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। টি-টোয়েন্টি স্কোয়াডে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী। বাদ পড়েছেন দুই ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার এবং লিটন দাস। নতুন করে তাদের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন সাইফ হাসান এবং নাজমুল হোসেন শান্ত।

এদিকে ইনজুরির কারণে খেলতে পারছেন না সাকিব আল হাসান। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন ইয়াসির আলী রাব্বি। এছাড়াও নতুন করে আবারো দলে নেয়া হয়েছে আমিনুল ইসলাম বিপ্লবকে। এছাড়াও রুবেল হোসেনের পরিবর্তে জাতীয় দলে ডাক পেয়েছেন মোঃ শহিদুল ইসলাম।

দেখে নিন বাংলাদেশ স্কোয়াড: নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রব, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ শহিদুল ইসলাম, আকবর আলী।