অফ-ফর্মে থাকা হাসান আলীর পাশে দাঁড়ালেন বাবর

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে বাবর অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল পাকিস্তান, সেমিফাইনালে উঠেছে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো একটা দল হয়ে পারফর্ম করছে পাকিস্তান, বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা যেমন রান পাচ্ছে, রান পাচ্ছে মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলীরাও।

বল হাতেও দুর্দান্ত ছন্দে আছে শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফরা। তবে ধার নেই হাসান আলীর বোলিংয়ে, ৫ ম্যাচে ৫ উইকেট পেলেও রান খরচায় বেশ সিদ্ধহস্ত দেখা যাচ্ছে তাকে। একাদশে হাসান আলীর জায়গা নিয়েও উঠছে প্রশ্ন, তবে খারাপ সময়ে সতীর্থ এই পেসারের পাশেই দাঁড়িয়েছেন বাবর আজম।পাকিস্তান অধিনায়ক পাশে দাঁড়িয়ে জানিয়ে দিয়েছেন, হাসান আলীই তার দলের মূল বোলার। তাকে ছাড়া বাবর আজমের চলবে না। শুধু হাসান আলীই একা নন, ফর্মে না থাকা ব্যাটার ফখর জামানের পাশেও দাঁড়িয়েছেন বাবর।

হাসান আলীর ফর্ম প্রসঙ্গে বাবর আজম বলেন, “ওকে ছেড়ে দেওয়ার কথা আমি ভাবতেই পারি না। ও আমার দলের প্রধান বোলার। ও আমাদের ম্যাচ জিতিয়েছে, টুর্নামেন্ট জিতিয়েছে। উত্থান-পতন যে কারও ক্যারিয়ারের অংশ।”

হাসান আলীকে বড় ম্যাচের খেলোয়াড় উল্লেখ করে বাবর বলেন, “যখন কিছুটা অফ ফর্ম চলে, তখন অবশ্যই দলের মূল খেলোয়াড়ের পাশে দাঁড়ানো উচিত। পুরো দল ওর সঙ্গে রয়েছে। ও মানসিক ভাবে খুবই শক্তিশালী এবং আমি বিশ্বাস করি, ও বড় ম্যাচের খেলোয়াড় এবং সেমিফাইনালেও খেলবে।”
খারাপ সময়ে ফখর জামানের পাশেও দাঁড়াচ্ছেন বাবর আজম, “সকলে চাইছেন, ১১জন প্লেয়ারই পারফর্ম করুক? ক্রিকেটে এমনটা হয় না। একটি ম্যাচে সাধারণত তিন থেকে চারজন খেলোয়াড় পারফর্ম করে।”