অবসর নিলেও ক্রিকেটকে বিদায় বলছেন না তুষার ইমরান

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তুষার ইমরান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় বলেছেন তুষার ইমরান। তবে এখনও ক্রিকেট থেকে পুরোদমে সরে যাননি তিনি। আগামী বছর সব ধরণের ক্রিকেটকে বিদায় বলার পরিকল্পনা তুষার ইমরানের।

প্রথম শ্রেণীর ঘরোয়া ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফল স্পর্শ প্রায় করেই ফেলেছিলেন তুষার ইমরান। তবে ভাগ্যের কী নিয়তি তাকে থামতে হলো মাত্র ২৮ রান দূরে থেকেই। চাইলে হয়তো এই মাইলফলক স্পর্শ করতে অপেক্ষা করতে পারতেন। তবে তিনি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েই নিয়েছেন।

সাভারে ৬ষ্ঠ রাউন্ডে ঢাকার বিপক্ষে ম্যাচে সতীর্থ ও সাবেক ক্রিকেটারদের উপস্থিতিতে ‘গার্ড অব অনার’ দেওয়া হয় তাকে। বিডিক্রিকটাইমের সঙ্গে একান্ত আলাপকালে অবসর নিয়ে তুষার ইমরান নিজের ভাবনার কথা তুলে ধরলেন।

“ক্রিকেট ছেড়ে দিচ্ছি মানে ক্রিকেট থেকে দূরে যাচ্ছি সেটা না বিষয়টা তেমন নয়। ক্রিকেটের সাথেই থাকব। যেহেতু আমি আগেই ঘোষণা দিয়েছিলাম এই মৌসুমটাই আমার শেষ বিশেষ করে তিন ম্যাচেও যখন ১২ হাজার রান পূরণ করতে পারিনি। ইনজুরির কারণে দুইটা ম্যাচ খেলতে পারিনি। পরের ম্যাচে খেলতে পারব কিনা যথেষ্ট সন্দেহ আছে। আমার কাছে মনে হয়েছে এটাই উপযুক্ত সময় সরে যাওয়ার।”

প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় বললেও ক্রিকেট থেকে পুরোপুরি অবসর নেননি তুষার ইমরান। পরের বছর ঢাকা প্রিমিয়ার লিগ খেলেই ক্রিকেটকে বিদায় বলতে চান ৩৭ বছর বয়সী এই ব্যাটার।