অভিজ্ঞদের নিয়ে গড়া টেস্ট দল পাকিস্তানের বিপক্ষে ভালো করবেঃ নান্নু

পাকিস্তান- বাংলাদেশের খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ দলের নির্বাচকরা আবারও শোনাচ্ছেন আশার বাণী। দলে অভিজ্ঞদের প্রাধান্য দিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন এবার অন্তত প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে মুমিনুল হকের দল।

২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ২৬ নভেম্বর থেকে শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। গতকাল (২২ নভেম্বর) ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিয়মিত টেস্ট খেলছে বাংলাদেশের হয়ে এমন ক্রিকেটারদের নিয়েই দল গড়া হয়েছে। চোটের কারণে তামিম ইকবাল না থাকলেও অধিনায়ক মুমিনুল হকের সাথে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামরা আছেন স্কোয়াডে।

চোট শঙ্কা থাকা সাকিব আল হাসানকেও রাখা হয়েছে। যদিও আজ স্ক্যান করানোর পরই জানা যাবে হ্যামস্ট্রিং চোটে পড়া সাকিব ম্যাচ ফিট হচ্ছেন কিনা।

দলের ভারসাম্য নিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে নিজের ব্যাখা দিতে গিয়ে নান্নু বলেন, ‘এখানে অভিজ্ঞদের প্রাধান্য দেওয়া হয়েছে, আপনি যদি বিবেচনা করে যে মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ তারা সবাই এই স্কোয়াডে আছে।’

‘আমাদের অবশ্যই অপেক্ষা করতে সাকিব প্রথম টেস্টের জন্য ফিট কিনা সেটা দেখার জন্য। কিন্তু এসব খেলোয়াড় ধারাবাহিকভাবে পারফরম্যান্স উপহার দিয়ে আসছে টেস্টে। তাদের উপস্থিতি একটা পার্থক্য তৈরি করতে পারে।’