অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়ায় বিতর্কে পাকিস্তানের বিধায়ক!

পাকিস্তানে অন্তত ২৩ জন পাকিস্তানি সাংবাদিককে সাইবার-অপরাধ আইনের অধীনে আটক বা হেনস্থা করা হয়েছে গত দুই বছরে।

নতুন খবর হচ্ছে, অশ্লীল ভিডিওতে পাকিস্তানের বিধায়ক সানিয়া আশিক। যা নিয়ে ইতোমধ্যেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে। সাইবার অপরাধের শিকার হলেন এই পাকিস্তানের বিধায়ক। তার অভিযোগ, একটি পর্ন ভিডিওতে তার মুখ বসানো হয়েছে। আর তা নিয়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, নওয়াজ শরিফের মেয়ের বান্ধবী সানিয়া পাঞ্জাব প্রদেশের তক্ষশীলার বিধায়ক। গত ২৬ অক্টোবর তিনি ওই ভিডিও সম্পর্কে জানতে পারেন। এরপর তিনি থানায় অভিযোগ জানান। অশ্লীল ভিডিওতে তার মুখ বসানো হয়েছে বলে থানায় জানিয়েছেন সানিয়া।

খবরে আরও বলা হয়, এই ঘটনা সামনে আসার পর পুলিশের কাছে দোষীদের গ্রেফতারের দাবিতে অভিযোগও করেছেন তিনি। ইতোমধ্যে তদন্তে একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে ধৃত ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। লাহোর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। জানা যায় ভাইরাল ভিডিওতে সানিয়ার সঙ্গে ওই ব্যক্তিকে দেখা গিয়েছিল।

সানিয়ার জন্ম লাহোরে। সেখানেই বেড়ে ওঠা তার। পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি নিয়ে পড়াশোনা করেছেন তিনি। পড়াশোনার পাশাপাশি সক্রিয় রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। তবে প্রথম সক্রিয় রাজনীতিতে পা রাখেন ২০১৮ সালে। সে বছর পাকিস্তানের সাধারণ নির্বাচনে পাকিস্তান মুসলিম লিগের প্রার্থী হয়ে লড়েছিলেন এবং জয়ী হয়েছিলেন। মাত্র ২৫ বছর বয়সে পাঞ্জাব বিধানসভার কনিষ্ঠতম সদস্য হয়েও সেবার শিরোনামে উঠে এসেছিলেন।