অসুস্থ বাবার কাছে যেতে চান গেইল

ABU DHABI, UNITED ARAB EMIRATES - NOVEMBER 06: Chris Gayle of West Indies interacts with the crowd during the ICC Men's T20 World Cup match between Australia and Windies at Sheikh Zayed stadium on November 06, 2021 in Abu Dhabi, United Arab Emirates. (Photo by Francois Nel/Getty Images)

উইন্ডিজের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে গেইল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপের প্রথম ম্যাচ শুরু হওয়ার আগে থেকেই অসুস্থ ক্রিস গেইলের পিতা। ৪২ বছর বয়সেও খেলে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট, মুখে চিরচেনা হাসিটা থাকে প্রতিটা মুহুর্তেই। নিজেকে যে মনে করেন ‘এন্টারটেইনার’, তাই দর্শকদের রাখতে চান আনন্দে মাতিয়ে। কিন্তু, দিনশেষে গেইলও মানুষই, পিতার জন্য কাঁদে মন। ভবিষ্যত ভাবনার কথা বলতে গিয়েই তাই জানালেন সবার আগে যেতে চান পিতার কাছে ছুটে।

“বাসায় ফিরতে চাই। বেশীরভাগ মানুষই জানে না বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই আমার বাবা অসুস্থ। তাই, আজকেই জ্যামাইকায় যেতে চাই। তার পাশে থাকতে চাই”

বাবার অসুস্থতার কথা বলতে বলতেই আবারো চিরচেনা রুপে গেইল। বাবার বয়স জানাতে গিয়ে মজা করে বললেন, “চিন্তার কোনো কারণ নেই। তার বয়স ৯১, সে দুর্দান্ত ব্যাটিং করছে। কিন্তু, ইনিংস বড় করতে তার কিছুটা সমস্যা হচ্ছে।”
বাবার সাথে গেইল

বাবার কথা বলতে বলতেই গেইল স্মরণ করিয়ে দিলেন কতো কিছু ত্যাগ করে খেলতে হয় খেলোয়াড়দের, “কখনো কখনো খেলোয়াড়দের জীবনে এমন কিছু ঘটে যেটা আমরা প্রকাশ করি না। এগুলো দৃশ্যের আড়ালেই থেকে যায়। এসবের সাথে মানিয়ে নিয়েই খেলোয়াড়দের খেলতে হয়, ভালো পারফর্ম করে যেতে হয়। আর, যখন পারফরম্যান্স খারাপ হয়, তখন সমালোচনাও শুনতে হয়।” সাথে সাথেই গেইল বলেন, “এগুলো কিন্তু অজুহাত হিসেবে বলছি না।”