অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা, ফিরলেন উসমান খাজা

অবশেষে আসন্ন অ্যাশেজ সিরিজকে সামনে রেখে প্রথম দুই টেস্ট ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দুই বছর আগে অ্যাশেজ সিরিজেই দল থেকে বাদ পড়া উসমান খাজা আরেক অ্যাশেজ সিরিজ দিয়েই ফিরলেন দলে।

এদিকে টিম পেইনকে অধিনায়ক ও প্যাট কামিন্সকে সহ-অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়েই গড়া হয়েছে প্রথম দুই ম্যাচের দল। দলে ফিরেছেন খাজা ও পেস বোলার ঝাই রিচার্ডসন। দলে দুই জন ক্রিকেটারের এখনো টেস্ট অভিষেক হয়নি, মাইকেল নেসার ও মিচেল সোয়েপসন।

এর আগে গত ২০১৯ সালে অ্যাশেজ সফরে ইংল্যান্ড গিয়েছিলেন খাজা। সেই সিরিজের পরে আর টেস্ট খেলার সুযোগ পাননি তিনি। দুই বছর পরে আবার আরেক অ্যাশেজ সিরিজ দিয়েই দলে ফিরলেন ৩৪ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার। এবার ঘরের মাঠে সুযোগ পাচ্ছেন তিনি।

দলে খাজার অন্তর্ভুক্তি নিয়ে নির্বাচক জর্জ বেইলি বলেন, “উসমান খাজা খুব ভালো ফর্মে আছে। সে খুবই শান্ত, ধারাবাহিক ও অভিজ্ঞ একজন ক্রিকেটার। সে আগেও নিজেকে প্রমাণ করেছে এবং টেস্টে তার রান করার সামর্থ্য দেখিয়েছে। তাছাড়া, সে ভিন্ন ভিন্ন পজিশনে ব্যাট করতেও অভ্যস্ত।”

এদিকে অ্যাশেজ সিরিজ শুরু হবে আগামী ৮ ডিসেম্বর। গ্যাবায় গড়াবে প্রথম ম্যাচটি। অ্যাডিলেড ওভালে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৬ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর।

অস্ট্রেলিয়া দল টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, উসমান খাজা, ক্যামেরন গ্রীন, জস হ্যাজলউড, মার্কাস হ্যারিস, ট্রেভিস হেড, মাইকেল নেসার, মিচেল সোয়েপসন, মারনাস লাবুশানে, নাথান লায়ন, ঝাই রিচার্ডসন, মিচেল স্টার্ক।