আগামী বছর বিশ্বকাপ জিতবে পাকিস্তানঃ আশা আফ্রিদির

অস্ট্রেলিয়া-পাকিস্তান এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, সুপার টুয়েলভে টানা পাঁচ জয়ে অপ্রতিরোধ্য গতিতে ছুটছিল পাকিস্তান। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে তাদেরকেই রাখা হচ্ছিল এগিয়ে। কিন্তু তাদের জয়যাত্রায় ছেদ টেনে আসর থেকে বিদায় করে দিয়েছে অস্ট্রেলিয়া। এতে হতাশ হওয়ার কিছু দেখছেন না শহিদ আফ্রিদি। বরং উত্তরসূরিদের নিয়ে গর্বিত পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান-শাহিন শাহ আফ্রিদিদের মধ্যে তিনি খুঁজে পাচ্ছেন ভবিষ্যতে শিরোপা জয়ের রসদ।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আগের দিন বৃহস্পতিবার আসরের দ্বিতীয় সেমিফাইনাল থেকে ছিটকে গেছে পাকিস্তান। রোমাঞ্চকর রান তাড়ায় ৬ বল হাতে রেখে ৫ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করে মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের হাফসেঞ্চুরিতে ৪ উইকেটে ১৭৬ রান তোলে পাকিস্তান। জবাবে লেগ স্পিনার শাদাব খানের বোলিংয়ে এক পর্যায়ে চাপে পড়ে গিয়েছিল অ্যারন ফিঞ্চের দল। ১৩তম ওভারে ৯৬ রানে তারা হারিয়ে ফেলেছিল ৫ উইকেট। সেখান থেকে ৪১ বলে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটিতে অজিদের জেতান মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েড। স্টয়নিস ৩১ বলে ৪০ ও ওয়েড ১৭ বলে ৪১ রানে অপরাজিত থাকেন।

আগামী বছর অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আরেকটি আসর বসছে অস্ট্রেলিয়াতে। ওই আসরে পাকিস্তানের চ্যাম্পিয়ন হওয়ার ভালো সম্ভাবনা দেখছেন আফ্রিদি। জমজমাট সেমিফাইনালের পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘দারুণ লড়াই করেছ তোমরা। আমাদেরকে গর্বিত করেছ। আসরজুড়ে তোমরা অসাধারণ উদ্যম দেখিয়েছ। অস্ট্রেলিয়া দারুণ খেলেছে। আমি সত্যিই অনুভব করছি, পাকিস্তানের এই দলটি আগামী বছর অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারে। আমাদের সকলের এই খেলোয়াড়দের সমর্থন করা চালিয়ে যেতে হবে।’