আঙুলে নতুন চিড়, পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

দেশ সেরা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর এবার টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন। দীর্ঘদিন ধরেই ইনজুরিতে ভুগছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সর্বশেষ জিম্বাবুয়ের মাটিতে ওয়ানডে সিরিজ খেলেছিলেন তামিম ইকবাল।

এরপর সুস্থ হয়ে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে আবারও ইনজুরিতে পড়েন তিনি। এভারেস্ট প্রিমিয়ার লিগের ম্যাচে গত ৬ অক্টোবর ব্যাটিংয়ের সময় বাঁহাতে বুড়ো আঙুলে আঘাত পান তামিম। দেশে ফিরে এক্স-রে করিয়ে ধরা পড়ে চিড়।

এদিকে মাসখানেক সময় মাঠের বাইরে থাকার পর কিছুদিন ধরেই হালকা ব্যাটিং অনুশীলন করছিলেন তামিম ইকবাল। কিন্তু হাতের ব্যথা এবং ফুলা না কমার কারণে অবস্থা বোঝার জন্য আজ রবিবার এক্সরে করেন তামিম ইকবাল। সেখানে তার আঙুলে ধরা পড়ল নতুন চিড়।

আর তাইতো পাকিস্তানের বিপক্ষে গোটা সিরিজেই অভিজ্ঞ ওপেনারকে পাচ্ছে না বাংলাদেশ। নিজের ইনজুরি নিয়ে আজ রবিবার তামিম ইকবাল বলেন, “আগের ফ্র্যাকচারটা ছিল ভেতরের দিকে। ওটা প্রায় সেরে গেছে। কিন্তু আমার আঙুল ফোলা ছিল বাইরের দিকে”।

তামিম আরও বলেন, “সেজন্যই কৌতূহলবশত এক্স-রে দেখা গেল, ওপরের দিকে ফ্র্যাকচার আছে। সম্ভবত একসঙ্গেই দুই জায়গায় ফ্র্যাকচার হয়েছিল, আগের এক্স-রেতে ওপরের দিকেরটা ধরা পড়েনি। এখন আবার আঙুলে স্প্লিন্ট লাগানো হয়েছে। আঙুল নড়া-চড়া বন্ধ। আবার পুরো প্রক্রিয়া শুরু।”