আচরণে খুশি হয়ে রিকশাচালককে কোটি টাকা দিলেন বৃদ্ধা

মানুষ মানুষের জন্য। জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না। ও বন্ধু…. গানের কথাগুলি কবে বাস্তবে রূপান্তরিত হবে সেই আশায় বুক বাঁধে হাজারো মানুষ।

নতুন খবর হচ্ছে, রিকশাচালককে অন্তত কোটি টাকার সম্পত্তি দান করেছেন মিনতি পট্টনায়েক নামের এক বৃদ্ধা। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানা যায়, ভারতের পূর্ব উপকূলীয় রাজ্য ওড়িশার কটকের বাসিন্দা মিনতি পট্টনায়েক। স্বামী ও মেয়েকে নিয়েই ছিল ৬৩ বছরের এই বৃদ্ধার সংসার। বরাবরই তাদের অনেক কাজ করে দিতেন বুদ্ধ শ্যামল নামের এক রিকশাচালক।

২০২০ সালে মৃত্যু হয় মিনতির স্বামীর। পরের বছর মারা যান তার মেয়ে। স্বাভাবিকভাবেই একা হয়ে যান ওই বৃদ্ধা। অনেক আত্মীয়স্বজন থাকলেও মিনতির একাকীত্ব ঘোঁচাতে পাশে এসে দাঁড়াননি কেউই। কিন্তু রিকশাচালক বুদ্ধ ও তার পরিবার সব সময়ই মিনতির পাশে ছিলেন।

তাই নিজের বাড়ি, গয়নাসহ মোট কোটি টাকার সম্পত্তি ওই রিকশাচালককে দান করার সিদ্ধান্ত নিয়েছের মিনতি।

মিনতি পট্টনায়েক বলেন, স্বামী-সন্তানের মৃত্যুর পর সম্পত্তির কোনো মূল্য নেই। দুঃসময়ে বুদ্ধ ও তার পরিবার ছাড়া কেউ আমার পাশে দাঁড়ায়নি। তারা আমার জন্য প্রাণপাত করে চলেছে। এ কারণেই আমার সমস্ত সম্পত্তি বুদ্ধকে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি, যাতে আমার মৃত্যুর পর কেউ তাদের সমস্যায় না ফেলতে পারে।