আজও মিরপুরে পতাকা টানিয়ে অনুশীলন করছে পাকিস্তান দল

এবার বাংলাদেশ সফরে এসে দ্বিতীয় দিনের অনুশীলন করছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। আজ মঙ্গলবারও নেটের চারদিকে পাকিস্তানের জাতীয় পতাকা টানিয়ে এই অনুশীলন করছেন দেশটির ক্রিকেটাররা। এর আগের গতকাল সোমবার প্রথম দিনের অনুশীলনেও জাতীয় পতাকা টানাতে দেখা যায়। শের-ই-বাংলা একাডেমির পশ্চিম-উত্তর কোণে নেটের চারদিকে জাতীয় পতাকা টানিয়ে তাদের ব্যাটিং-বোলিং প্র্যাকটিস অভিনব লাগছে এই কারণে যে, বাংলাদেশে আগে কখনো কোনো সফরকারী দলকে এভাবে নিজ দেশের জাতীয় পতাকা টানিয়ে অনুশীলন করতে দেখা যায়নি।

এদিকে পাকিস্তান শিবিরের কারও সঙ্গে কথা বলার সুযোগ না থাকায়, কেন এভাবে পতাকা টানিয়ে অনুশীলন সেই সম্পর্কে জানা যায়নি। তবে খেয়াল করে দেখা গেছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই এভাবে নেটের দুই পাশে পতাকা টানিয়ে নেট প্র্যাকটিস করছেন দলটির ক্রিকেটাররা।

সদ্য সমাপ্ত বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে অনুশীলনে পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি এবং মোহাম্মদ রিজওয়ানকে দেখা যায় পাকিস্তানের দুটি পতাকা কাঁধে করে নিয়ে আসতে। এরপর পতাকা দুটি অনুশীলনের মূল এলাকার পাশে পুঁতে দিয়ে খেলোয়াড়রা সেরেছিলেন প্রস্তুতি।

এরপর দলের কোচ সাকলায়েন মুশতাক ব্যাখ্যা করেন কেন ক্রিকেটাররা এভাবে জাতীয় পতাকা নিয়ে অনুশীলনে এসেছিলেন। তিনি বলেন, ‘এই দল পুরো দেশের (পাকিস্তানের) প্রতিনিধিত্ব করছে। দেখেই মনে হচ্ছে দেশের ২২ কোটি লোক যেন এক হয়ে আমাদের জন্যে গলা ফাটাচ্ছে।’