আজ দেশে ফিরছেন টাইগাররা, আসছেন না লিটন, মুশফিকসহ চার ক্রিকেটার

এবারো কোন জয় ছাড়াই শেষ হয়েছে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন। এবার দেশে ফেরার পালা। আজ শুক্রবার দুই ভাগে ভাগ হয়ে বাংলাদেশ দলের ঢাকা ফেরার কথা থাকলেও চার ক্রিকেটার থেকে যাচ্ছেন আরব আমিরাতে।

আজ স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা ও বিকেল সাড়ে ৪টায় এমিরেটসের ফ্লাইটে দেশে ফেরার কথা থাকলেও মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস ও তাসকিন আহমেদ থেকে যাবেন। চার ক্রিকেটার ছাড়াও দলের কোচিং স্টাফের সবাইকে ছুটি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

তিনি বলেন, ‘সকাল সাড়ে ১০টা ও বিকেল সাড়ে ৪টার দুটি ফ্লাইটে ভাগ হয়ে দেশে ফিরছে বাংলাদেশ দল। মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম, লিটন দাস ও তাসকিন আহমেদ থেকে যাচ্ছে। এ ছাড়া কোচরাও এখন যাবেন না। তাদের ১১ তারিখ বাংলাদেশে ফেরার কথা রয়েছে।’

এ সময় রাবিদ ইমাম আরও জানিয়েছেন, দলের কোচরা এক সপ্তাহ পর দলের সঙ্গে যোগ দেবেন পাকিস্তান সিরিজের জন্য। এ ছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ও সাকিব আল হাসান আগেই দল ছাড়েন চোটে পরে। সাইফউদ্দিন দেশে ফিরলেও সাকিব চলে গেছেন পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে।

এদিকে বিশ্বকাপে বাজেভাবে ব্যর্থ হওয়ার পর চলতি মাসের ১৯ তারিখ থেকে ঘরের মাঠে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। এ জন্য আগামী ১২ তারিখে অনুশীলন শুরুর কথা।