আফগানিস্তানে যুদ্ধ করা দুই ভাই হলেন রোনালদোর দেহরক্ষী

ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্তিয়ানো রোনালদো যখন প্রথম পা রেখেছিলেন, উলে গুনার সুলশার ছিলেন তার সতীর্থ। দ্বিতীয়বার যখন চেনা আঙিনায় ফিরলেন, তখন দুজনের সম্পর্ক গুরু-শিষ্যের। সুলশারের বিদায়ে তাই স্মৃতির ঝড় বয়ে যাচ্ছে রোনালদোর ভেতরে।

নতুন খবর হচ্ছে, তারকাদের খ্যাতির বিড়ম্বনায় ভোগার তথ্য নতুন নয়। ভক্তদের চাপ সামলানো কিংবা নিরাপত্তা সবদিকেই খেয়াল রাখতে হয় তাদের। তাইতো নিজেদের নিরাপত্তার জন্য দেহরক্ষী নিয়োগ করে থাকেন জনপ্রিয় এসব তারকারা। দেহরক্ষী নিয়োগ করেছেন সামাজিক মাধ্যমে সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদোও। এবার জানা গেল তাদের পরিচয়ও। আফগানিস্তানে যুদ্ধ করা জমজ দুই ভাইকে দেহরক্ষী হিসেবে বেছে নিয়েছেন পর্তুগিজ ও ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

আফগানিস্তানে যুদ্ধে যাওয়ার আগে রোনালদোর দেহরক্ষী এই দুই ভাই সের্জিও রামালেইরো ও আরেকজন জর্জ রামালেইরো কর্মরত ছিলেন পর্তুগালের পুলিশ বিভাগে। সেখানে রাজনীতিবিদ ও বিচারকদের দেহরক্ষীর দায়িত্ব পালন করছিলেন তারা। আফগানিস্তানে যুদ্ধ করেছেন এলিট ফোর্সের সদস্য হিসেবে।

সের্জিও ও জর্জের আরও একটি ভাই রয়েছে। তারা তিনজনই একই সঙ্গে জন্মেছিলেন। বর্তমানে পুলিশে কর্মরত আছেন তিনি। রোনালদোর দুই দেহরক্ষী সাধারণভাবে থাকলেও সঠিক সময়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন তারা। এর আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে যাওয়ার সময় রোনালদোর সাথে দেখা যায় এই দুই দেহরক্ষীকে। রোনালদোর মেয়ের জন্মদিনেও দেখা গেছে রামালেইরো ভাইদ্বয়-কে।