আফ্রিদিকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে আফ্রিদি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলতি বিশ্বকাপে দারুণ ফর্মেই আছেন শাহিন শাহ আফ্রিদি। ভারতের বিপক্ষে রোহিত শর্মার স্টাম্প উপড়ে দিয়ে শুরু। এরপর থেকে তার দল জিতে চলেছে, তিনিও অবদান রেখে চলেছেন দারুণভাবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে আগামীকাল বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান, তখন সেই শাহিন শাহ আফ্রিদিই হবেন অজিদের সবচেয়ে বড় ভয়ের কারণ। অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ বুধবার জানালেন এ কথা।

সেমিফাইনাল পূর্ব সংবাদ সম্মেলনে ফিঞ্চ বললেন, ‘শাহিন চলতি টুর্নামেন্টের শুরু থেকেই পাকিস্তানের হয়ে দারুণ ফর্মে আছে। তবে সেটাই যে সবচেয়ে কঠিন লড়াই হবে, তা নিয়ে আমার কোনো সন্দেহই নেই।’ চলতি টুর্নামেন্টে পাঁচ ম্যাচে ছয় উইকেট ঝুলিতে পুরেছেন তিনি। যার দুটো এসেছে ভারতের বিপক্ষে।

এদিকে অস্ট্রেলিয়াকেও বেশ ভুগিয়েছেন তিনি। চার ম্যাচে আট উইকেট শিকার করেছেন তিনি। সেরা বোলিং স্পেল ৩৭ রানের বিনিময়ে ৩ উইকেট। ফিঞ্চের অস্বস্তিটা তাই মোটেও অমূলক নয়।