আবারো অভিযুক্ত আশরাফুল

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে আশরাফুল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, গেল মাসে চলমান জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডে চট্টগ্রামের বিপক্ষে বরিশালের হয়ে হ্যাট্রিকসহ ইনিংসে ৫ উইকেট সংগ্রহ করে আলোচনা এসেছিলেন বাংলাদেশ ক্রিকেটের সর্বপ্রথম ‘সুপারস্টার’ মোহাম্মদ আশরাফুল। কিন্তু আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা অবস্থাতেই এবার তার বোলিং অ্যাকশন নিয়ে উঠেছে প্রশ্ন।

২৩তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) বরিশাল বনাম চট্টগ্রামের মধ্যকার চলমান চতুর্থ রাউন্ডের ম্যাচে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

ফলে তার বোলিং অ্যাকশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালানো হবে। সেই পরীক্ষাতে কেবল উতরাতে পারলেই আবারও বোলিংয়ে ফিরতে পারবেন আশরাফুল।

কিন্তু যদি তার বোলিং অ্যাকশন ত্রুটি যুক্ত হয়, তাহলে বোলিং করার ক্ষেত্রে নিষিদ্ধ হবেন তিনি। তবে সেক্ষেত্রে ৬ মাসের মধ্যে বোলিং অ্যাকশন শুধরে আপিল করার সুযোগ থাকবে মোহাম্মদ আশরাফুলের সামনে।