আমাদেরই দায়িত্ব নিতে হবে, এখানে সিনিয়র বা জুনিয়র খেলোয়াড় বলতে কিছু নাই: শান্ত

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির গল্প ভুলে পাকিস্তান সিরিজের মধ্য দিয়ে নতুন করে শুরু করতে চায় বাংলাদেশ দল। সেই শুরুর লক্ষ্যেই একঝাঁক তরুণ খেলোয়াড় নিয়ে পাকিস্তান সিরিজের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। স্কোয়াডে জায়গা করে নিয়েছেন নাজমুল হোসেন শান্তও। ম্যাচের আগে জানালেন চিন্তার কোনো কারণ নেই। খেলতে চান স্বাভাবিক ক্রিকেটটাই।

শান্ত বলেন, “আমরা জাস্ট বল দেখব, খেলব। বেশী চিন্তার কিছু নাই। আমরা যেই জিনিসটা পারি ঐ জিনিসটা করারই চেষ্টা করব।” শান্ত আরও বলেন, “আমরা যারাই দলে আছি সবাই যোগ্য। প্রত্যেকেরই দায়িত্ব নিয়ে খেলার সামর্থ্য আছে। আসলে, আমাদেরই দায়িত্ব নিতে হবে। এখানে সিনিয়র বা জুনিয়র খেলোয়াড় বলতে কিছু নাই। সবাই সামর্থ্যবান বলেই দলে আছি।”

এ সময় নিজের ব্যাটিং নিয়েও কথা বলেছেন টাইগার ব্যাটসম্যান, “টি-টোয়েন্টি অবশ্যই রানের খেলা। আমি যখনই ব্যাটিং করি, পরিস্থিতি যেমনই থাক, আমার সবসময়ই লক্ষ্য থাকে আমি আক্রমণাত্মক মেজাজে থাকব। তারপরও অবশ্য আমি বল বাই বল খেলার চেষ্টা করি। এমন না যে অ্যাটাকিং মানে প্রতিটা বল মারতে চাইব।”

শান্ত বলেন, “আমাদের প্রত্যেকেরই দায়িত্ব আছে। দায়িত্ব কম বেশী বলতে কিছু নাই, প্রত্যেকেরই যার যেই দায়িত্ব সমানভাবে পালন করতে হবে এবং সবার সেই সামর্থ্য আছে।”

শান্ত আরও বলেন, “অবশ্যই পাকিস্তান সেরা একটা দল। তবে, আমাদের একটা সুবিধা আছে যে, বিপিএলে বেশকিছু খেলোয়াড়ের সাথে খেলার সুযোগ ছিল। তাই, ঐদিক থেকে চিন্তা করলে আমরা একটু আত্মবিশ্বাসী। এই বোলারদের আমরা মোকাবেলা করেছি, এই ব্যাটসম্যানদের বল করেছি।”