আমাদের পরীক্ষা নেবে পাকিস্তানঃ ফিঞ্চ

অস্ট্রেলিয়া- পাকিস্তান এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপের আগে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজসহ টি-টোয়েন্টি সিরিজে টানা হারের বৃত্তে থাকা অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জয়ের তেমন বড় দাবিদার ভাবা হচ্ছিল না। কিন্তু বরাবরের মতোই বিশ্বকাপে ঠিকই শক্তি ফিরেছে পেয়েছে দলটি।
বিশ্বে আমাদের অবস্থান কোথায়, তা পরীক্ষা নেবে পাকিস্তান
অ্যারন ফিঞ্চ

গ্রুপ ১ এ রানারআপ হয়ে সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। সেই সাথে নিন্দুকদের একহাত নিতেও পিছপা হননি অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। খোঁচা মেরেই তিনি বলেন যে, বিশ্বকাপের আগে যারা অস্ট্রেলিয়াকে বুড়োদের দল বলছিলেন, তারাই নাকি এখন ভোল পাল্টে ফিঞ্চদেরকে অভিজ্ঞ দল বলছেন। লোকে যাই বলুক না কেন, নিজেদের ওপর সময়ই আস্থা ছিল অজিদের। ফিঞ্চও স্মরণ করিয়ে দিলেন, তারা বিশ্বকাপ জিততেই এসেছেন।

ফিঞ্চ বলেন, “সবাই হিসাব থেকে আমাদের বাদ দিয়েছিল। টুর্নামেন্টের আগে অনেক লোকই আপনাকে গোনায় ধরবে না। মজার ব্যাপার হলো, এসব কথাবার্তা খুব দ্রুত বদলে যেতে পারে। ১০ দিন আগেও আমরা ছিলাম বুড়োদের দল, এখন হয়ে গেছি অভিজ্ঞ। প্রথম দিন থেকেই দল নিয়ে আমার আত্মবিশ্বাস ছিল। আমরা আশা ছাড়িনি। এটা পরিস্কার যে, বিশ্বকাপ জেতার একটা পরিকল্পনা নিয়েই এসেছি এবং সেই পথেই হাঁটছি।”

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ হলো পাকিস্তান। গ্রুপ পর্বে সবকটি ম্যাচেই পাকিস্তান পেয়েছে দাপুটে জয়। ব্যাটে-বলে দারুণ উজ্জীবিত আছে বাবর আজমের দল। দুর্দান্ত ফর্মে থাকা দলটির বিপক্ষে খেলতে নামার আগে ফিঞ্চের উপলব্ধি এই যে, বর্তমান ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়ার অবস্থান কোথায় তা পরীক্ষা নিবে পাকিস্তান।
‘বাজে কৌশল ও ট্যাকটিক্স’, অস্ট্রেলিয়াকে তুলোধুনো ওয়ার্নের