আমি আমার সর্বোচ্চটা দিয়ে পাকিস্তান ক্রিকেটকে সেবা দিতে চাইঃ হাসান আলি

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে হাসান আলি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল কোনটি? এমন প্রশ্ন করা হলে, প্রায় সবার মুখ থেকেই আসবে একই উত্তর। হাসান আলির ওই ক্যাচ মিস। সেদিন টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ১৯তম ওভারের তৃতীয় বলে ম্যাথু ওয়েডের ক্যাচ ছেড়েছিলেন হাসান। পরে ওই ওভারেই ওয়েড টানা তিন ছক্কা হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে তোলেন ফাইনালে।

এক ক্যাচ মিসে রীতিমতো খলনায়ক বনে গেছেন হাসান আলি। তুমুল সমালোচনা হচ্ছে তাকে নিয়ে। এবারের বিশ্বকাপে তার পারফরম্যান্সও আশাব্যঞ্জক ছিল না। এমতাবস্থায় তাকে নিয়ে যেমন হতাশ সমর্থকরা, তেমনি হাসান নিজেও হতাশ তার কারণে পাকিস্তান হেরে যাওয়ায়।

সেমিফাইনালের পর নিজের কষ্টের কথা জানাতে গতকাল প্রথম মুখ খুললেন এই পাক ক্রিকেটার। নিজের টুইট অ্যাকাউন্টে এই বোলিং অলরাউন্ডার লেখেন, ‘আমি জানি আপনারা সবাই বিষাদগ্রস্ত। তবে আমার চেয়ে কেউ বেশি আশাহত নয়।’

তিনি আরও লেখেন, ‘আমার পারফরম্যান্স আপনাদের আশা পূরণ করেনি। তবে আমার ওপর থেকে প্রত্যাশা হারিয়ে ফেলবেন না। কঠোর পরিশ্রমের মাধ্যমে আমি আমার সর্বোচ্চটা দিয়ে পাকিস্তান ক্রিকেটকে সেবা দিতে চাই। এবারের অভিজ্ঞতা আমাকে আরও শক্তিশালী হতে সাহায্য করবে।’