আমি কথা বলব রয়্যাল বেঙ্গল টাইগারের মতো: তথ্য প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ২১বার হত্যা চেষ্টা করা হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে তিনি বেঁচে গেছেন। ২১ আগস্ট সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে। মানবঢাল তৈরি করে তাকে বাঁচানো গেলেও অসংখ্য নেতাকর্মী আহত ও নিহত হয়েছে।’

নতুন খবর হচ্ছে, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেছেন, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ প্রশ্নে কাউকে ছাড় দিয়ে কথা বলবেন না তিনি।

৭ নভেম্বর ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস’ উপলক্ষে রোববার ঢাকার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চের এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

বিএনপি, জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের সমালোচনা করে মুরাদ বলেন, “আমরা মুক্তিযোদ্ধার সন্তান, রয়্যাল বেঙ্গল টাইগারের মতো কথা বলব, আমরা বিড়ালের মতো্ কথা বলার জন্য জন্মগ্রহণ করিনি। আমি ডা. মুরাদকে কেউ দাবায়া রাখতে পারবে না।”

মুক্তিযোদ্ধা সৈনিক হত্যার জন্য বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বিচারে উচ্চক্ষমতা সম্পন্ন তদন্ত কমিশন গঠনের দাবি জানান তিনি।

“জিয়ার নামে কোনো ফলক থাকবে না,” বলেন তিনি।

বিএনপি-জামায়াতকে চ্যালেঞ্জ জানিয়ে আওয়ামী লীগের সংসদ সদস্য মুরাদ বলেন, “আমরা বিএনপি-জামায়াতের সঙ্গে আপস করি না। লড়াই করতে চাও, আসো। কোথায় করবা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর না ময়মনসিংহে। ১৪ হাত মাটির নিচে চলে যাবা।

“জিয়া পরিবার বাংলাদেশেকে ধ্বংস করছে। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর মূল হত্যাকারী। তারেক রহমান আস, লন্ডনে গেছ কেন?”

আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রতি নিজের আনুগত্য প্রকাশ করে তিনি বলেন, “আমরা পিতা একজন মুক্তিযোদ্ধা। তিনি শেখ হাসিনার সঙ্গে ছিলেন, কোনোদিন বেঈমানি করেননি। আমরা বেঈমান না।”

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের হুঁশিয়ার করে মুরাদ বলেন, “যারা ব্যবসা খুলে বসছেন, ভাল হয়ে যান। দুঃসময়ের নেতাদের আমরা চিনি। নতুন নতুন হাইব্রিড নেতারা দলের ক্ষতি করবে, ঘুষ খাবে, দুর্নীতি করবে, এই বাংলাদেশে এটা করতে দেওয়া হবে না।”