আমি চেয়েছিলাম, ভারত-পাকিস্তান ফাইনালে খেলুক এবং পাকিস্তান বিশ্বকাপ জিতুক: শোয়েব

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে শোয়েব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে হট ফেভারিট তালিকায় সবার ওপরে ছিল ভারতের নাম। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হারের পর নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে আকাশ থেকে পড়ে ভারত। আর তখনই ভারতের বিদায়ের বাঁশি নিশ্চিত হয়ে যায়।

যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অনেক ক্রিকেট বিশ্লেষক বলেছিলেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং পাকিস্তানকে ফাইনালে দেখতে যান। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই ভারত পাকিস্তানকে ফাইনালে দেখতে চেয়েছিলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার গতি দানব শোয়েব আক্তার।

কিন্তু ভারত সুপার টুয়েলভ থেকে বাদ পড়ায় ভীষণ কষ্ট পেয়েছেন তিনি। পাকিস্তানের এই সাবেক ফাস্ট বোলার বলেন, ‘অনেকেই বলছেন, নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হেরে যাওয়ায় ভালো হয়েছে। কারণ ভারত ছিটকে গিয়েছে। আমার ইচ্ছা ছিল, ভারত ফাইনালে উঠুক”।

“আগেও বলেছি, বিশ্বকাপে ভারত-পাকিস্তান মাত্র একবার কেন খেলবে? কেন ফাইনালে খেলবে না? আমি চেয়েছিলাম, ভারতের বিরুদ্ধেই পাকিস্তান ফাইনালে খেলুক এবং আবার হারাক। ভারত-পাকিস্তান ফাইনাল হলে সেটা ক্রিকেটের পক্ষে ভালো। বিশ্বকাপটাকে তা হলে বড় মনে হবে।”