আর্জেন্টিনার বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন আলিসন

আর্জেন্টিনার- ব্রাজিল এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছ, বিশ্বকাপ বাছাইয়ে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি আলিসনের জন্য ছিল বিশেষ উপলক্ষ্য। ব্রাজিলের জার্সিতে ৫০ ম্যাচ হয়ে গেল এই গোলরক্ষকের। মাইলফলক ছোঁয়ার আনন্দ তার আরও বেড়ে যায় দলের অর্জনে। কলম্বিয়াকে হারিয়ে লাতিন অঞ্চল থেকে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেয় ব্রাজিল। জোড়া প্রাপ্তির ম্যাচ শেষে তৃপ্ত আলিসন এখন অপেক্ষায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের জন্য।

সাও পাওলোয় বাংলাদেশ সময় শুক্রবার সকালে বাছাইয়ের ম্যাচটি ১-০ গোলে জিতে নেয় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে লুকাস পাকেতার গোলে তিন পয়েন্ট নিশ্চিত হয় তিতের দলের। এই জয়ে বাছাইয়ে এখন পর্যন্ত অপরাজিত রইল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিজের মাইলফলকের ম্যাচে দলের লক্ষ্য পূরণ হওয়ায় ম্যাচ শেষে আলিসন ছিলেন উচ্ছ্বসিত।

“এটি খুবই সন্তোষজনক (ফলাফল), আমাদের প্রথম লক্ষ্য ছিল (বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা)।”

“আমাদের (বাছাইপর্বে) অভিযান দুর্দান্ত ছিল এবং আমরা আগেভাগেই বিশ্বকাপে জায়গা করে নিয়েছি এবং আমার ৫০তম ম্যাচে এটি করাটা আমার জন্য ছিল বিশেষ কিছু।”

বিশ্বকাপে খেলাটা নিশ্চিত করে ফেললেও পরের ম্যাচগুলো হালকাভাবে নিতে নারাজ আলিসন। প্রতিটি ম্যাচকেই সমান গুরুত্বের সঙ্গে খেলে ধরে রাখতে চান নিজেদের অজেয় যাত্রা।

“পরিবর্তনটা স্রেফ হলো যে আমরা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছি, কিন্তু বিশ্বকাপের ভাবনায় প্রতিটি খেলার (গুরুত্ব) একই থাকবে।”

“এটা একটা মঞ্চ মাত্র। যত আগে বিশ্বকাপ নিশ্চিত করা যায়, তত ভালো। কোচকে আরও ভাল প্রস্তুতি নিতে, সবাইকে খেলানোর সুযোগ করে দেয় এটি। কিন্তু আমরা যা করে আসছি, তাতে বদল আসবে না। পরের ম্যাচটা সবসময়ই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”