উন্নয়নের কারণে সারা বিশ্বে বাংলাদেশকে নিয়ে আলোচনা হয়ঃ অর্থমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মানুষের মাথাপিছু আয় আর ক্রয় ক্ষমতা বৃদ্ধিই যার বড় প্রমাণ।

নতুন খবর হচ্ছে, ‘রাজনীতি করতে হবে মানবতার কল্যাণে। রাজনীতিবিদদের কর্মকাণ্ড জনগণের কল্যাণে না হলে তার রাজনীতি করা বৃথা। যুবলীগের সকল কর্মীকে আমি অনুরোধ করব মানুষের পাশে দাড়াঁন, তাদের খোঁজ খবর নেন। যদি কারো ছেলে মেয়ে স্কুল, কলেজে না যায় তাকে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানোর জন্য উদ্যোগ গ্রহণ করুন। যারা বলবে অর্থের জন্য লেখাপড়া করতে পারছে না তাদেরকে আমার কথা বলুন। আমি প্রাইভেট পড়তাম ঠিকই কিন্তু আমার প্রাইভেট ফি পরিশোধ করতো এলাকাবাসী। আমি নিজে লজিং থেকে এবং টিউশনি করে লেখা পড়া শিখে আজকে এ অবস্থায় এসেছি’।

আজ বৃহস্পতিবার কুমিল্লার নাঙ্গলকোটে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে নাঙ্গলকোট এ আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যুবলীগ ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে আজকে বাংলাদেশের যুব সংগঠন গুলোর অন্যতম। যুবলীগ দেশের জন্য অনেক কাজ করে। আজকে বাংলাদেশের উন্নয়ন দেখে সারা বিশ্বের মানুষ বাংলাদেশকে নিয়ে চিন্তা করে। আমরা আজ সারা বিশ্বের কাছে আলোচিত। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আবদুল মালেক।

উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা ড. এমরান কবির চৌধুরী, উপজেলা আ’লীগ আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক সাদেক হোসেন ভুইয়া, আবু বকর সিদ্দীক আবু, আবুল খায়ের আবু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এম এ করিম মজুমদার, মৌকারা ইউনিয়ন চেয়ারম্যান আবু তাহের, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সুমন, সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, কাউন্সিলর জহিরুল্লাহ সুমন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আব্দুল জলিল।