একাত্তর টিভির সংবাদ উপস্থাপিকা তৃণার নামে স্বামীর যৌতুক মামলা!

বাংলাদেশের আইন অনুযায়ী যৌতুক দেয়া এবং যৌতুক নেয়া দু’টোই অপরাধ৷ এছাড়া যৌতুকের কারণে কেউ আত্মহত্যা করলে প্ররোচনাকারীর শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড৷ কিন্তু বাস্তব অবস্থা কী? যৌতুক কি বিদায় নিয়েছে আমাদের সমাজ থেকে? প্রশ্ন থেকেই যায়।

নতুন খবর হচ্ছে, একাত্তর টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা তৃণা ইসলামের বিরুদ্ধে যৌতুকের মামলা হয়েছে।

রোববার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে তৃণার স্বামী সংগীতশিল্পী এরশাদ উজ জামান বাদী হয়ে মামলাটি করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আগামী ৩০ দিনের মধ্যে খিলগাঁও থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। বাদীপক্ষে আইনজীবী ছিলেন দীপংকর চক্রবর্তী।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এ তথ্য জানান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৬ নভেম্বর বাদীর সঙ্গে আসামি তৃণা ইসলামের ইসলামি শরিয়ত মোতাবেক পাঁচ লাখ টাকা দেন মোহর ধার্য করে বিয়ে হয়। ২০১৭ সালের ৬ আগস্ট তাদের ঘরে এক কন্যা সন্তানের জন্ম হয়।

বিবাহের পর থেকে তারা দীর্ঘদিন সুখে-শান্তিতে বসবাস করে আসছিলেন। হঠাৎ আসামি তৃণা ইসলাম তার চিকিৎসা পেশা পরিবর্তন করে সংবাদ উপস্থাপক হিসেবে একাত্তর টিভিতে যোগ দেন। এরপর থেকে মামলার আসামি সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন। একজন মা হিসেবে সন্তানের প্রতিও তিনি উদাসীন হয়ে পড়েন।

বাদী তার আর্জিতে আরও উল্লেখ করেন, কিছু দিন ধরে মামলার আসামি তার জীবনযাপনের নিরাপত্তা স্বরূপ বাদীকে ৫০ লাখ টাকা যৌতুক দিতে বলে। চলতি বছরের ৪ নভেম্বর মামলার আসামি বাদীকে জানায়, তাকে ৫০ লাখ টাকা যৌতুক হিসেবে ব্যাংক ডিপোজিট না করে দিলে বৈবাহিক সম্পর্ক রাখবেন না। এছাড়া বিভিন্ন প্রকার মামলা-মোকদ্দমা করে বাদীকে হয়রানি করবেন বলে হুমকি দেন।