এখন মুম্বাইয়ের সিনেমা হলগুলোতেও দর্শক নেই: জায়েদ খান

প্রাণঘাতী করোনা ভাইরাসের জন্য বিশ্বজুড়েই চলচ্চিত্রের জন্য চ্যালেঞ্জের সময়। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। ধীরে ধীরে লোকজন সিনেমা হলে আসতে বশুরু করেছে। তার মানে এই না যে এখনই সিনেমার ভালো ব্যবসা হবে। হবে, তবে আমাদের একটু ধৈর্য ধরতে হবে। কারণ এখন মুম্বাইয়েও সিনেমা হলে মানুষজন নেই। হিন্দি সিনেমাতেও খরা চলছে।

আজ বুধবার বিকেলে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলছিলেন চিত্রনায়ক জায়েদ খান।

চলতি সপ্তাহে জায়েদ খান ও প্রবাসী অভিনেত্রী ও মডেল রোমানা অভিনীত এ দেশ তোমার আমার ছবিটি মুক্তি পেয়েছে। জায়েদ খানের ক্যারিয়ারের এ ছবিটি থার্টি ফাইভ মিলিমিটার ফরম্যাটের, পরবর্তী সময়ে এটি ডিজিটাল ফরম্যাটে স্থানান্তর করা হয়। সিনেমায় গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন ডিপজল। আরও অভিনয় করেছেন সোহেল রানা, প্রয়াত দিতি, মিজু আহমেদ প্রমুখ।

এদিকে চলচ্চিত্রটি ভালো ব্যবসা করছে না, এমন অভিযোগের বিপরীতে জায়েদ খান বলেন, গোটাবিশ্বজুড়েই মন্দা চলছে। কিন্তু কেউ যদি বলে একেবারে দেখছে না তাহলে বলবো ভুল। এই দেশে শুক্র শনিবার সিনেমা হলে লোকজন যায়। অন্যান্য দিন কম যায়। আর মফস্বলেও লোকজন এখন কম যাচ্ছে। আপনি যদি বলেন, আপনার সিনেমা আজ দর্শক দেখলাম না, তাহলে বলবো এটা উদ্দেশ্যপ্রণোদিত। কারণ শুক্রবার শনিবার দর্শক ছিল কি না এটা আপনি দেখেননি, দেখতে যাননি। এমন একদিন গিয়েছেন, সেদিন দর্শক কম থাকাটাও স্বাভাবিক।

জায়েদ খান বলেন, একটি মহল আমার পেছনে লেগে নেতিবাচক কথাবার্তা ছড়ায়, বুঝি না এতে লাভ কী হয়? অবশ্য ধরেই নিয়েছি নেগেটিভ মার্কেটিংও একটি মার্কেটিং। তবে মিথ্যাচার না করে, শুক্রবার ও শনিবার আমার ছবিটি কেমন চলেছে বিভিন্ন হলের ভিডিও ইউটিউবে রয়েছে তা দেখে নিতে পারেন আগ্রহীরা।

তিনি বলেন, সিনেমাটি মোটামুটি চলছে। সেল রিপোর্ট ভালো। আসলে দীর্ঘদিন ধরে সিনেমার বাজারইতো মন্দা। তারপর দেশে শুরু হলো করোনা। এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছে ধীরে ধীরে এমন অবস্থায় যে পরিমাণ দর্শক আমাদের সিনেমা হলে আসছেন এটা খারাপ বলা যাবে না। আশা করি সামনে আরও দর্শক বাড়বে।