এবার কুকুরের ক্রিকেট খেলা দেখে অবাক শচীন

ক্রিকেট সম্পর্কিত মজাদার কিছু দেখলেই তা নিয়ে মুগ্ধতা প্রকাশ করেন, ভক্তসমর্থকদের সঙ্গে ভাগ করে নেন শচীন টেন্ডুলকার। সম্প্রতি যেমন একটি কুকুরের ভিডিও ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন টেন্ডুলকার। সেই কুকুরটি আবার যেমন তেমন নয়, একেবারে ক্রিকেটার কুকুর।

সেই ভিডিওতে দেখা যায়, তিনটি বাচ্চার সঙ্গে সেই কুকুরটি অবলীলায় খেলছে ক্রিকেট। কখনো উইকেটের পেছনে পাহাড়া দিচ্ছে, কখনোবা ফিল্ডিংয়ে সাহায্য করছে। কুকুরের এমন কীর্তি অবাক করে দিয়েছে শচীনকে।

একটি বন্ধুর থেকে ভিডিওটি দেখিয়েছেন শচীনকে। সেটা দেখা মাত্রই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন বন্ধুদের সঙ্গে। সেখানে তিনি লিখেছেন, ‘এক বন্ধুর কাছ থেকে এটা পেলাম এবং আমাকে বলতেই হবে, বল ধরার দারুণ দক্ষতাই আছে এর আছে। আমরা ক্রিকেটে উইকেট-রক্ষক, ফিল্ডার এবং অলরাউন্ডার দেখেছি, কিন্তু আপনি এর কী নাম দেবেন?’

ক্রিকেট ছেড়ে এখন শচীন আছেন অখণ্ড অবসরে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই দারুণ সরব তিনি। তার টুইটারে আপডেট আসে নিয়মিতই, সেটা নিজের জীবনের কোনো ঘটনা হোক, কিংবা ক্রিকেট নিয়ে। এই তো কিছুদিন আগে বাংলাদেশের এক শিশুকে নিয়ে পোস্ট করেছিলেন ভারতীয় এই কিংবদন্তি। তা নিয়েও আলোচনা কম হয়নি তখন। এবার টেন্ডুলকার নিজের অ্যাকাউন্টে শেয়ার দিলেন এই কুকুরের ভিডিও।

এর আগে এক খুদে ক্রিকেটারের বোলিং দেখে। রীতিমতো বিস্মিত শচীন টেন্ডুলকার। সেই বালকের বল করার ভিডিও শচীন নিজের ফেসবুক পেজে আপলোড করেছিলেন।

শিরোনামে লিখেছিলেন, ‘ওয়াও! এই ভিডিওটি আমি আমার এক বন্ধুর কাছ থেকে পেয়েছি। দারুণ প্রতিভা! ক্রিকেটের প্রতি এই খুদে বালকের গভীর আবেগ ও ভালোবাসা একেবারে স্পষ্ট।’

জানা গেছে, এই বিস্ময় বালক ভারতের কেউ নয়, বাংলাদেশের বরিশালের মহাবাজ এলাকার বাসিন্দা সে। দুরন্ত প্রতিভার এই শিশুর নাম আছাদুজ্জামান সাদিদ। এমন প্রতিভার জন্য ইতোমধ্যে তাকে খুদে ‘রশিদ খান’ বলে সবাই।