এবার গান শোনাতে সৌদি আরব যাচ্ছেন মমতাজ

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন কণ্ঠশিল্পী বিনোদন প্রেমীদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তাঁর মধ্যে মমতাজ অন্যতম। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের খবরের শিরোনাম হলেন ‘ফোক সম্রাজ্ঞী।

নতুন খবর হচ্ছে, দেশের জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ বেগম দীর্ঘ ক্যারিয়ারে পৃথিবীর অনেক দেশে গিয়েই গান করেছেন। এবার প্রথমবারের মতো গান শোনাতে মক্কা-মদিনার দেশ সৌদি আরব যাচ্ছেন তিনি। মঙ্গলবার (২৩ নভেম্বর) ‘ফোক সম্রাজ্ঞী’ নিজেই এ কথা জানিয়েছেন।

আগামী ২৪ ডিসেম্বর সৌরি আরবের জেদ্দায় হবে মমতাজের এই শো। এরইমধ্যে এ আয়োজনের সব কিছু চূড়ান্ত হয়েছে। ২২ ডিসেম্বর ঢাকা ছাড়বেন গায়িকা। তার সঙ্গে যাবেন তার গানে নিয়মিত বাজানো যন্ত্রশিল্পীরা।

মমতাজ বলেন, ‘আজ থেকে এক যুগ আগে ২০০৯ সালে হজ্ব করার জন্য মাকে নিয়ে প্রথম সৌদি আরব গিয়েছিলাম। এবার যাচ্ছি গান করতে। কয়েক বছর ধরে সৌদি গানের শো হচ্ছে। বাংলাদেশ থেকেও একাধিক শিল্পী সেখানে গিয়ে গান করেছেন। এবার আমি যাচ্ছি। এটা আমার জন্য নতুন একটা অভিজ্ঞতা হবে।’

মমতাজ আরও জানান, সৌদি আরবের আগে সংযুক্ত আরব আমিরাতে যাবেন তিনি। ১৬ ডিসেম্বর দুবাইতে একটি অনুষ্ঠানে গাইবেন। এরপর ১৮ ডিসেম্বর মাতাবেন শারজাহ। এই অনুষ্ঠানে বাংলাদেশ ছাড়াও ভারত এবং পাকিস্তানের শিল্পীরা অংশ নেবেন।