এসএসসি পরীক্ষার ভয়ে আত্মহত্যা করল স্কুলছাত্র

আত্মহত্যা মহাপাপ। জীবনের কঠিন মুহূর্তে দুঃখ-দুর্দশা ও ব্যর্থতার গ্লানি থেকে মুক্তির জন্য অনেকে আত্মহত্যার পথ বেছে নেন। ধৈর্য ধারণ করে মহান আল্লাহর ওপর ভরসা করে চললে এমন ভয়াবহ পরিস্থিতি থেকে বেঁচে থাকা সম্ভব।

নতুন খবর হচ্ছে, কিশোরগঞ্জের ভৈরব কমলপুর লোকাল বাসস্ট্যান্ড এলাকায় এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।

রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় ওই এলাকার কাজীবাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত ছাত্র পৌর শহরের কমলপুর এলাকার ব্যবসায়ী কাজী মো. মানিক মিয়ার ছেলে কাজী মনিরুজ্জামান রুপক (১৮)। তিনি স্থানীয় কমলপুর জহির উদ্দিন উচ্চবিদ্যালয়ের বাণিজ্যিক বিভাগের শিক্ষার্থী ছিল।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, রোববার (৭ নভেম্বর) সকালে ঘুম থেকে উঠে সে তার রুম থেকে আর বের হয়নি। এ সময় পরিবারের লোকজন ভাবছিলেন সে ঘুমাচ্ছে। পরে বিকেলেও তাকে বের হতে না দেখে পরিবারের সদস্যরা কক্ষের জানালা ভেঙে ফেলেন। তারা রুপককে গলায় ফাঁস লাগা অবস্থায় ঝুলতে দেখেন। পরে দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই রুপম বলেন, আমার ছোট ভাই এ বছর এসএসসি পরীক্ষার্থী দিত। সে ছাত্র হিসেবে তেমন ভালো ছিল না। ভেবেছিল এ বছর সরকার অটোপাস দেবে। তবে আগামী ১৪ তারিখ তিন বিষয়ে এসএসসি পরীক্ষা হবে শুনে সে চিন্তায় ছিল।

তিনি আরও বলেন, নিজের মেধা নিয়ে সে পাস করতে পারবে কিনা। ফেল করলে লোকজনে কী বলবে। সবসময় এসব চিন্তা করত। এ কারণেই আমার ভাই শেষ পর্যন্ত আত্মহত্যা করে বসেছে।