‘ওমিক্রন’ আতঙ্ক, রাতেই দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনার নতুন ধরন‌ ‘ওমিক্রন’ ধরা পড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার নতুন এ ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে। করোনার নতুন এই ধরন থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বিশ্বের বিভিন্ন দেশ। বাংলাদেশেও করোনার নতুন ধরনটি সম্পর্কে স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে বলে সম্প্রতি জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গতকাল শনিবার (২৭ নভেম্বর) রাষ্ট্রীয় সফরে সুইজারল্যান্ডে যাওয়ার আগে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি বলেন, এই ভাইরাসটি খুবই আগ্রাসী। সে কারণে আফ্রিকার সঙ্গে যোগাযোগ এখন স্থগিত করা হচ্ছে। সব বিমানবন্দর, স্থলবন্দর বা দেশের সব প্রবেশপথে স্ক্রিনিং আরও জোরদার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

কিন্তু সুইজারল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েও মাঝপথে ‘ওমিক্রনের’ গুরুত্ব অনুধাবন করে এবং দেশের কথা ভেবে স্বাস্থ্যমন্ত্রী দুবাই থেকেই দেশে ফিরে এসেছেন। যদিও অনেকেই ফেসবুকে লিখেছেন স্বাস্থ্যমন্ত্রী ‘ওমিক্রনের ভয়ে’ দেশে ফিরে এসেছেন।

আজ রবিবার (২৮ নভেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার নতুন ধরনের গুরুত্ব অনুধাবন করে এবং এ বিষয়ে করণীয় ঠিক করতে সরকারি প্রোগ্রামে রওনা দিয়েও মাঝপথে দুবাই থেকে আরেকটি ফ্লাইটে রাত ১১ টায় দেশে ফিরে এসেছেন স্বাস্থ্যমন্ত্রী।

সেই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খুব দ্রুতই দেশে ওমিক্রন মোকাবিলায় জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে জরুরি বৈঠক করবেন স্বাস্থ্যমন্ত্রী এবং বৈঠক শেষে সেদিনই মিডিয়া ব্রিফ করে স্বাস্থ্যখাতের প্রস্তুতির আপডেট তথ্য দেশবাসীকে অবগত করবেন।