কান্নায় ভেঙে পড়লেন ভক্ত, সামলালেন অভিনেত্রী বাঁধন

বর্তমান সময়ের সেরা আলোচিত জনপ্রিয় অভিনেত্রী বাঁধন। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের খবরের শিরোনাম হলেন এই অভিনেত্রী।

নতুন খবর হচ্ছে, চট্টগ্রামের সিলভার স্ক্রিন প্রেক্ষাগৃহে মাত্র প্রদর্শনী শেষ হয়েছে। আলো জ্বলে উঠেছে। একদিক থেকে হু হু করে কান্না ভেসে এলো। বাঁধভাঙ্গা কান্না। প্রদর্শনীতে উপস্থিত ছিলেন আজমেরি হক বাঁধন। গিয়ে জড়িয়ে ধরলেন। এক মুহূর্ত, দুই মুহূর্ত… না, তারপরেও যেন সেই কান্না থামে না। বাঁধন তার হাত ধরে বসালেন।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ দ্বিতীয় সপ্তাহে দেশের ১১টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। চট্টগ্রামের দর্শকদের সঙ্গে প্রদর্শনী দেখতে বাঁধন উড়াল দিয়েছিলেন। খুব স্বাভাবিকভাবেই শেষ হয়েছিল প্রদর্শনী, কিন্তু আকস্মিকভাবে এক ভক্তের কান্না সকলকে স্তব্ধ করে দেয়।

ওই ভক্ত কোনোক্রমে বলে উঠেছিলেন, বাঁধন তাঁর সামনে এটা তিনি বিশ্বাস করতে পারছেন না।

এই অভিজ্ঞতা বলতে গিয়ে আজমেরি হক বাঁধন বলেন, আসলে এমন অভিজ্ঞতা প্রায়ই ঘটছে। সেদিন চট্টগ্রামের সুগন্ধা সিনেমা হলে গিয়েছি। এক মেয়ে আমাকে দেখে থমকে আছে, আমার জন্য চিঠি নিয়ে আসছে। বলছে চিঠির কথা যেন কাউকে না বলি। মেয়েটা বারবার আমাকে স্পর্শ করে দেখছিল।

আরেকটি অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে বলেন, আমার বোনের ছেলের বৌ সে এসেছে সিনেমা দেখতে। সিনেমা শেষে সেধ আমাকে জড়িয়ে ধরলো। ভাষায় প্রকাশ করতে পারছিল না সে কী বলতে চায়। আসলে রেহানা মরিয়ম নূরে অনেকগুলো চরিত্র, একেকটি চরিত্র একেকজনের সঙ্গে মিলে যাচ্ছে।

এই চলচ্চিত্র নিয়ে বলতে গিয়ে বাঁধন বলেন, ‘চট্টগ্রামের সুগন্ধা হল একটি পুরনো হল। দীর্ঘ ইতিহাস চলচ্চিত্রের সঙ্গে এই হলের। হলের মালিক বলছিলেন, গত পাঁচ বছরে এমন ব্যবসা করেনি কোনো ছবি। স্টার সিনেপ্লেক্সের রুহেল ভাই বলছিলেন, ডিফারেন্ট টাইপ মানুষ দল বেঁধে আসছেন ছবি দেখতে। আসলে চরিত্রগুলো মানুষকে স্পর্শ করছে।’