কাল ভোরে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

আর্জেন্টিনার সামনে এখন বাছাইপর্বের দুই হাইভোল্টেজ ম্যাচ। এক মাস আগেই অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে উরুগুয়েকে তিন গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। যে ম্যাচে গোল করিয়ে ও করে নায়ক হয়েছিলেন মেসি। এক মাসের ব্যবধানে আগামীকাল শনিবার ভোরে উরুগুয়ের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের ফিরতি ম্যাচ খেলতে নামছেন মেসিরা।

এদিকে ম্যাচের আগে বিতর্ক তৈরি হয়েছিল ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে খেলার জন্য মেসির আর্জেন্টিনায় ফেরা নিয়ে। কারণ, হাঁটু ও হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তার ক্লাব পিএসজির হয়ে শেষ দুই ম্যাচে খেলেননি তিনি।

তবে গতকাল বৃহস্পতিবার রাতে আর্জেন্টিনা ফুটবল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, মেসি এখন সুস্থ। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‍‘’মেসি সুস্থ হয়ে উঠেছে। সে উরুগুয়ের বিপক্ষে খেলতে রাজি। আমিও তাকে মাঠে দেখতে উন্মুখ হয়ে আছি।’

গতকাল বৃহস্পতিবার দলের সঙ্গে পুরোদমে অনুশীলনও করেছেন মেসি। সুতরাং, উরুগুয়ের বিপক্ষে মেসি, পাওলো দিবালা, লাউতারো মার্টিনেজসহ ৪-৩-৩ ছকে আক্রমণ সাজাবেন স্কলোনি।

মেসি বাছাইপর্ব খেলতে আসায় ক্ষুব্ধ পিএসজির ফুটবল ডিরেক্টর লিওনার্দোকে উদ্দেশ্য করে আর্জেন্টিনার কোচ বলেন, ‍’মেসি সম্প্রতি জাতীয় দলের জন্য বেশি সময় ব্যয় করায় লিওনার্দোর বিরক্ত হয়েছে। কিন্তু আমরা নিয়মের মধ্যে থেকেই মেসিকে ডেকেছি। ইউরোপের ক্লাবগুলির সমস্যা এটাই।’