কোহলিকে টপকে সর্বোচ্চ সিরিজ সেরা পুরস্কার জেতার রেকর্ড গড়লেন রিজওয়ান

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রিজওয়ান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান বাংলাদেশের বিপক্ষেও ছিলেন দারুণ ছন্দে। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ব্যাট হাতে ৯০ রান করেছেন তিনি। এছাড়াও উইকেটের পিছনেও করেছেন ৬ ডিসমিসাল। এতেই সিরিজ সেরার পুরষ্কার নিজের করে নিয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

এই বছরে রিজওয়ানের এটা তৃতীয় সিরিজ সেরা পুরস্কার। এক ক্যালেন্ডার ইয়ারে যা সর্বোচ্চ সিরিজ সেরা পুরস্কার জয়ের রেকর্ড। এর আগে এই রেকর্ড ছিল সাকিবের দখলে। ২০১৮ সালে ২ বার সিরিজ সেরা হয়েছিলেন সাকিব। সমান ২ বার সিরিজ সেরা পুরস্কার জিতেছিলেন বিরাট কোহলি, বাবর আজমও।

বিশ্বকাপের মঞ্চে দারুণ ছন্দে ছিলেন মোহাম্মদ রিজওয়ান। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সে ফর্ম ধরে রেখেছিলেন তিনি। নিজেকে আবারও প্রমাণ করেছেন।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ১১ রান করেছিলেন রিজওয়ান। ব্যাট হাতে নিজের ইনিংস বড় করতে না পারলেও উইকেটের পিছনে দারুণ ছিলেন তিনি। দুইটি ক্যাচ নেওয়ার পাশাপাশি একটি স্ট্যাম্পিং করেছিলেন।

দ্বিতীয় ম্যাচে উইকেটের পিছনে ছন্দে থাকার পরও ব্যাটার হিসেবেও বড় রান করেছিলেন তিনি। মাত্র ১০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রিজওয়ানের ৩৯ রানে ভর করে সহজেই জয় পায় পাকিস্তান।