গুজবে কান দিয়ে ৭ ঘণ্টা সড়ক অবরোধ!

নির্বাচনে জয় পরাজয় থাকবেই। পরাজয়ের শক্ত ভিত্তিই তৈরী করে দেবে কাঙ্খিত বিজয় অর্জনের প্রেরণা। অনেক প্রার্থী বলে থাকেন ফলাফল মেনে নেওয়ার মানসিকতা আছে। তবে বাস্তবতা ভিন্ন।

নতুন খবর হচ্ছে, কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ব্যাপারী অপহৃত হয়েছেন, এমন খবর ছড়িয়ে পড়ে এলাকায়। পরে তার কর্মী-সমর্থকরা কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে কাঁঠালবাড়ী বাজারে গাছের গুঁড়ি ফেলে ৭ ঘণ্টা অবরোধ করে রাখে।

রবিবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্ষুব্ধরা সড়ক অবরোধ করে। এ সময় তারা বিক্ষোভ সমাবেশ করে প্রার্থীকে উদ্ধারের দাবি জানান। পরে পুলিশ আব্দুল হক ব্যাপারীকে কাঁঠালবাড়ী বাজারে নিয়ে গেলে তারা সড়ক অবরোধ তুলে নেন।

আব্দুল হক ব্যাপারী কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য। মনোনয়নপত্রের সঙ্গে জেলা পরিষদের সদস্য পদের পদত্যাগপত্র জমা না দেওয়ায় গত ৪ নভেম্বর তার মনোনয়নপত্র বাতিল করে রিটানিং অফিসার। রবিবার বিকাল ৩টায় তিনি পুলিশি নিরাপত্তায় জেলা নির্বাচন অফিসারের কাছে আপীলপত্র দাখিল করেন তিনি। এরপর তাকে কাঁঠালবাড়ীতে অবরোধকারীদের কাছে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক বলেন, ‘আমি নির্বাচন অফিসে আপীল করতে গেলে কতিপয় যুবক আমাকে শহরের নেসকো অফিসের সামনে বাঁধা দেয়। এ সময় তারা আমাকে তুলে নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে এক সময় জয়বাংলা মোড়ে ছেড়ে দেয়। পরে পুলিশের সহযোগিতায় নির্বাচন অফিসে আপীল করার পর তারা আমাকে নিরাপদে বাড়িতে পৌঁছে দেয়।’

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার জানান, অপহরণের কোনো ঘটনা ঘটেনি। এটা ছিল গুজব। কারণ ঘটনার একঘণ্টা পরেই আমরা তাকে সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামে তার নাতনির বাড়ি থেকে উদ্ধার করি। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে নাতনির বাড়িতে আশ্রয় নিয়েছেন বলে দাবি করেন।