ঘোড়ায় চড়ে এসে ‘ঘোড়া মার্কা’ চাইলেন ঘোড়ার গাড়ি চালক আলম

এলাকায় তিনি পরিচিত ‘আলম চেয়ারম্যান’ নামে। যদিও চেয়ারম্যান নয়, বরং আলম পেশায় একজন ঘোড়ার গাড়ি চালক। তবে পেশা যা-ই হোক, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চরভদ্রাসন উপজেলার চর হরিরামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আসীন হওয়াকেই আপাতত লক্ষ্য বানিয়েছেন তিনি।

জীবিকার সম্বল ঘোড়ার প্রতি ভালোবাসা থেকেই সেই নির্বাচনে আলম প্রতীক চেয়েছেন ঘোড়া! আজ ছিল মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন। ঘোড়ায় চড়েই তাই এসেছিলেন মনোনয়ন যাচাইয়ের কাজে।

তার বিশ্বাস, এতদিন বিনা টাকায় অনেক মানুষকে সেবা প্রদান করেছেন। তার বিশ্বাস, ২৮ তারিখের নির্বাচনে চর হরিরামপুর ইউনিয়নের জনগণ তাকে ভোট দিয়ে জয়ী করবেন।

আচরণবিধি ভঙ্গ হয়েছে কিনা সেই প্রসঙ্গে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলাম জানান, এখনো প্রতীক বরাদ্দ হয়নি। তাই কেউ যানবাহন হিসেবে ঘোড়া ব্যবহার করলে আইনগত কোনো বাধা নেই। প্রতীক বরাদ্দের পরে এমনটি করা যাবে না।

জানা যায়, চর হরিরামপুর ইউনিয়নের পূর্ব শালিপুর গ্রামের শেখ মেদেরের দ্বিতীয় ছেলে শেখ আলম। সংসারে স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলে আছে। গতবারও ইউপি নির্বাচনে প্রার্থী হবার জন্য মনোনয়নপত্র কিনেছিলেন বলে জানান তিনি।