চনমনে টাইগাররা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে খুলতে চায় জয়ের খাতা

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। ওই চোটেই শেষ হয়ে যায় তার বিশ্বকাপ। ছিটকে গেলেও সাকিব এখনো টিম হোটেল ছাড়েননি। তবে বায়ো বাবলে নেই তিনি। কালকে হোটেল ছাড়তে পারেন তিনি।

নতুন খবর হচ্ছে, ভরদুপুরের তপ্ত রোদ। বল উড়ছে আকাশে। আর আকাশপানে দৃষ্টি রেখে বল অনুসরণ করে দৌড়াচ্ছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। একটু দূর থেকে বেশ কয়েকজন সতীর্থ একসঙ্গে মাহমুদউল্লাহকে লক্ষ্য করে বলে যাচ্ছেন, ভাই ‘এদিকে, এদিকে, এবার দাঁড়ান।’ বল তালুবন্দি করার পর একসঙ্গে করতালি দিয়ে অধিনায়ককে বাহবা দিতে ভুল করেননি সতীর্থরা।

সোমবার (১ নভেম্বর) আইসিসি ক্রিকেট একাডেমি মাঠে এভাবেই অনুশীলন করে গেছে বাংলাদেশ। হারের ধকলে জর্জরিত ক্রিকেটারদের দেখা গেছে চনমনে। দেখা যায়নি বাড়তি চাপ। যেটা বাংলাদেশ শিবিরের জন্য সবচেয়ে বড় স্বস্তির। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানের হারের পর আরও ভেঙে পড়েছিল দল। এ জন্য দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে ৩ দিন সময় পেলেও দুদিন হোটেলে বসেই কাটিয়েছেন মাহমুদউল্লাহরা।

আজ অনুশীলনে ফিরেই পুরোদমে নিজেদের ঝালিয়ে নেয় পুরো দল। ওয়ার্ম আপ, ক্যাচিংয়ের পর ব্যাট-বল হাতে ব্যক্তিগত অনুশীলনে নেমে পড়েন মাহমুদউল্লাহরা। দুপুর ২টা থেকে প্রায় ৩ ঘন্টা ধরে অনুশীলন করেন রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে এবার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। কাল বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো চান প্রোটিয়াদের হারিয়ে জয়ের খাতা খুলতে, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ মাত্র একটি ম্যাচ জিতেছে। এখন আমাদের সামনে এই রেকর্ডটা সমৃদ্ধ করার সুযোগ আছে। সামনের দুটি ম্যাচ জিতে আমরা তা করতে পারি। ভবিষ্যতের জন্য এটা অনেক বড় পদক্ষেপ হবে। আবশ্যই কাল আমাদের জয়ের খাতা খুলতে হবে।’