চাপ সামলে ফুরফুরে মেজাজে লিটন দাস

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর লিটন দাস বাদ পড়েছেন পাকিস্তান সিরিজের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে। টেস্ট সিরিজের আগে এমন কিছু কতটা প্রভাব ফেলতে পারে তার উপর, এমন প্রশ্ন ঘুরপাক খেলেও অধিনায়ক মুমিনুল হক বলছেন বেশ ফুরফুরে মেজাজেই আছেন এই ব্যাটার।

আগামীকাল শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে। বিশ্বকাপ ব্যর্থতার পর দল থেকে বাদ পড়া লিটন টেস্ট সিরিজের আগে কেমন আছেন মানসিকভাবে জানতে চাওয়া হয় ম্যাচ পূর্ববর্তী দিনের সংবাদ সম্মেলনে।

সেখানেই অধিনায়ক মুমিনুল জানিয়েছে লিটন নিজেই নিজেকে মানসিকভাবে চাঙ্গা রাখার কাজটা ভালো জানেন। এর বাইরে দল থেকেও তাকে যথেষ্ট সমর্থন দেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন সাদা পোশাকে বাংলাদেশ দলের কাপ্তান।

তিনি বলেন, ‘লিটনের যেটা, টেস্ট ও টি-টোয়েন্টি কিন্তু পার্থক্য আছে। আপনি যদি বারবার টেস্টের মাঝে টি-টোয়েন্টি নিয়ে আসেন তাহলে আরও কঠিন হবে আমার জন্য। আমার কাছে মনে হয় ও নিজে নিজেই ওভারকাম করে ফেলেছে জিনিসটা এতো দিনে।’

তিনি আরও বলেন, ‘আপনি যদি গত এক বছর তার টেস্ট পারফরম্যান্স দেখেন প্রায় ৪৫-৫০ (৪৬.২৫) এর মতো গড়ে রান করেছে। আমার কাছে মনে হয়না তার টি-টোয়েন্টি ব্যর্থতা এখানে খুব বেশি প্রভাব ফেলবে। আর দলের সবাই ওকে সাপোর্ট করছে। মেন্টালি সে ফ্রেশ আছে আল্লাহর রহমতে।’