জাতীয় লিগে ফিরেই হাফ-সেঞ্চুরি হাঁকালেন সৌম্য

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সৌম্য অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ব্যাট হাতে সৌম্য সরকারের সময়টা ভালো যাচ্ছিল না। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পর জাতীয় দলে জায়গা হারানোর শঙ্কাও জেগেছিল। তবে সৌম্য ফের রানের ধারায় ফিরলেন জাতীয় ক্রিকেট লিগ দিয়ে।

পাকিস্তান সিরিজের দলে সৌম্য থাকবেন কি না তা এখনও অনিশ্চিত, কারণ ১৯ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজের দল ঘোষণা হয়নি এখনও। এই ফাঁকে সৌম্য অংশ নিচ্ছেন জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডে।

আর এই রাউন্ডে খুলনার হয়ে অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। সাভারে সিলেট বিভাগকে ১৩২ রানে অলআউট করে লিডও পেয়েছে খুলনা। যদিও ব্যাট হাতে দলের বেশিরভাগ সদস্য ছিলেন ম্লান।

খুলনার এই মলিন পারফরম্যান্সের মধ্যেও হেসেছে সৌম্যর ব্যাট। চার নম্বরে খেলতে নেমে ৮৭ বলের মোকাবেলায় ৫৭ রান করেন তিনি। সাজঘরে ফেরার আগে হাঁকিয়েছেন সাতটি চার।

তবে ব্যর্থ ছিলেন এনামুল হক বিজয়, ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুন। বিজয় ১০ বলে ৪, ইমরুল ১০ বলে ৬ ও মিঠুন ২ বলে কোনো রান না করেই ধরেছেন সাজঘরের পথ।