জাতীয় লিগে ৫ উইকেট নিয়ে নিজের জাত চেনালেন আল-আমিন

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র আল-আমিন । এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) প্রথম স্তরে অর্ধশতকের দেখা পেয়েছেন সৌম্য সরকার, নাদিফ চৌধুরী, নাহিদুল ইসলাম ও শুভাগত হোম। একমাত্র বোলার হিসেবে এদিন পাঁচ উইকেট শিকার করেছেন খুলনার আল-আমিন হোসেন।

ঢাকা বিভাগ বনাম রংপুর বিভাগ ৪ উইকেটে ১১৫ রান নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নামে ঢাকা বিভাগ। পঞ্চম উইকেটে অর্ধশত রান পূর্ণ করে মুকিদুল ইসলাম মুগ্ধর শিকার হন তাইবুর রহমান। ৯২ বলে ৩২ রান করেন তিনি। শুভাগত হোম অর্ধশতক হাঁকান। রান আউট হওয়ার পরে তার ব্যাট থেকে আসে ১১৬ বলে ৭৬ রান। মাঠ ছাড়ার আগে নাদিফ চৌধুরীর সাথে গড়েন ৭৯ রানের জুটি।

নাদিফও জাগিয়েছিলেন শতকের আশা। তবে তিনি ৮২ রানে। তানভীর হায়দারের শিকার হওয়ার আগে ১২৯ বলে ৮ চার ও ৪ ছক্কা হাঁকান নাদিফ। এরপর সুমন খানের ২৫, এনামুল হকের ৪৯ ও সালাহউদ্দিন শাকিলের ১৬ রানের সুবাদে ঢাকা বিভাগ সংগ্রহ করে ৩৭১ রান।

রংপুরের পক্ষে মুগ্ধ তিনটি, আলাউদ্দিন বাবু ও তানভীর দুইটি করে এবং রবিউল হক ও সোহরাওয়ার্দী শুভ একটি করে উইকেট শিকার করেছেন।

জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও মাইশুকুর রহমানের উদ্বোধনী জুটিতে রংপুর পায় ২১ রান। শাকিলের শিকার হয়ে মাইশুকুর ফেরেন ৩০ বলে ১৭ রান করে। দিনের বাকি সময় নির্বিঘ্নে কাটিয়েছেন লিটন ও তানভীর। তৃতীয় দিন শেষে রংপুরের সংগ্রহ ১ উইকেটে ৬৮ রান। লিটন ৪৫ বলে ২৪ রান ও তানভীর ৪১ বলে ২১ রানে অপরাজিত আছেন। ঢাকা বিভাগ এগিয়ে আছে ৩০৩ রানে।