জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

জিম্বাবুয়ের নারী দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে জয় লাভ করে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১২২ রানের টার্গেট জিম্বাবুয়ে।

জবাবে ব্যাট করতে নেমে ২৪.৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশে। টসে হেরে ব্যাটিং করতে নেমে ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই উইকেট তুলে নেন জাহানারা আলম।

গোল্ডেন ডাক মেরে ফেরেন শার্নে মায়ার্স। তারপর দ্বিতীয় ওভারে জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলের আরো একটি উইকেট তুলে নেন সালমা খাতুন। শুরু থেকেই চাপে পড়া জিম্বাবুয়ে দল নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে।

জিম্বাবুয়ের সর্বোচ্চ ৩৫ রান করেন নায়াশা গানজুয়া। এছাড়াও মোডস্টের মুপাচিকওয়া করেন ৩৩ রান। বাংলাদেশ নারী ক্রিকেট দলের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন সবাই। ৩০ রানের বিনিময়ে তিন উইকেট শিকার করেছেন বাঁহাতি স্পিনার নাহিদ আক্তার। পাশাপাশি জাহানারা ও সালমা সমান দুটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানের মাথায় শারমিন আক্তারের উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপর মূর্শিদা খাতুন এবং ফারজানা হকের হাফ সেঞ্চুরিতে ৯ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ। মূর্শিদা খাতুন ৫১ এবং ফারজানা হক ৫৩ রানে অপরাজিত থাকেন।