টসের সময় উইকেটকে ব্যাটিংবান্ধব মনে হয়েছিল: মাহমুদউল্লাহ

পাকিস্তান- বাংলাদেশের খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, আবারও লো স্কোরিং টি-টোয়েন্টি ম্যাচের জন্ম দিল মিরপুর। এবার অবশ্য নিজেদের চেনা উইকেটে জয় দিয়ে শুরু করতে পারেনি বাংলাদেশ। মিরপুরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারানো বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে হার দিয়ে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের ম্যাচগুলোর মত এই ম্যাচেও দাপট দেখিয়েছেন বোলাররা। টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু দল সাকুল্যে জড়ো করে ১২৭ রান। এই রান তাড়া করতে নেমে আবার ঘেমেনেয়ে একাকার হওয়ার মত অবস্থা হয় পাকিস্তানের।

ব্যাটারদের সংগ্রাম তাই স্পষ্ট হয়ে ফুটে উঠেছে। যদিও বাংলাদেশ দল টসের সময় উইকেটকে ব্যাটিং বান্ধব ভেবেছিল, জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ শেষে আনুষ্ঠানিক আলাপচারিতায় রিয়াদ বলেন, ‘যখন আমরা টস জিতে ব্যাটিং নিয়েছি তখন উইকেট বেশ ভালো মনে হয়েছিল। কিন্তু এখানে বোলারদের জন্যও সহায়ক ছিলো। এটাকে অজুহাত বলছি না। তবে ব্যাট হাতে আরও ভালো পারফরম্যান্স করা উচিৎ ছিলো।’

পাওয়ারপ্লেতে বাংলাদেশ এই ম্যাচে হারিয়ে ফেলে ৩ উইকেট। বিপর্যয়ের পর আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান লড়াকু পুঁজি এনে দিলেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। টপ অর্ডারের এই দুর্দশায় স্বভাবতই বেশ হতাশ রিয়াদ।

তিনি বলেন, ‘বিশেষ করে টপ অর্ডারের আরও ভালো করা উচিৎ ছিল। এ জায়গায় বিশ্বকাপেও ঘাটতি ছিল।’