টাইগারদের ৩৫০ রানে আটকে ফেলতে চায় পাকিস্তান

বাংলাদেশ-পাকিস্তান খেলা মানেই টানটান উত্তেজনা। খেলা মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশকেই এগিয়ে রাখছে সফরকারী পাকিস্তান। তবে বাংলাদেশকে আরও ৯৭ রান যোগ করার আগেই গুটিয়ে দেওয়ার আশা প্রকাশ করেছে দলটি।

প্রথম দিন শেষে বাংলাদেশ জড়ো করেছে ২৫৩ রান, ৪ উইকেট হারিয়ে। প্রথম সেশনে চার উইকেট হারানো টাইগাররা বাকি দুই সেশনে কোনো বিপদ ঘটতে দেয়নি। মুশফিকুর রহিম ও লিটন দাসের দৃঢ়চেতা ব্যাটিংয়ে পাকিস্তানি পাকিস্তান হাসান আলী স্বাগতিকদেরই এগিয়ে রাখলেন।

তিনি বলেন, ‘আমি মনে করি তারা ভালো অবস্থানে আছে। দিন শেষে আড়াইশ রান করে ফেলেছে। আমরা যদি তাদের ৩৫০ রানে আটকে ফেলতে পারি, তাহলে সেটা দুর্দান্ত হবে। এরপর পিচ যেমন এবং আমাদের ব্যাটাররাও ফর্মে আছে, ইনশাআল্লাহ্‌ আমরাও বড় স্কোর করবো।’

হাসান জানান, প্রথম সেশনে পরিকল্পনা অনুসারেই পারফর্ম করতে পেরেছেন তারা। ৪৯ রানে ৪ উইকেট শিকার করে পাকিস্তান ভীষণ চাপে ফেলে দিয়েছিল বাংলাদেশকে।

তিনি বলেন, ‘দেখুন আমাদের পরিকল্পনা ছিল, যদি আগে বোলিং করতে হয় তাহলে শুরু থেকেই উইকেট নেওয়ার চেষ্টা করবো। আমরা এই পরিকল্পনায় সফলও ছিলাম। তবে অবশ্যই তাদের প্রশংসা করতে হবে… যেভাবে মুশফিক ও লিটন ব্যাটিং করেছে।’