টিকিটে রাতে খেলার কথা থাকলেও শুরু হলো সকালে!

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে সকাল ১০টায় মাঠে নেমেছে বাংলাদেশ ও পাকিস্তান দল।

তবে আজ সকাল ১০টায় শুরু হতে যাওয়া ম্যাচের জন্য বিসিবির ছাপানো টিকেটে দেখা গেল সময় লেখা রাত ১০টা! যেন সামান্য এই বিষয়টা দেখার মতো দায়িত্বশীল মানুষও বিসিবিতে নেই! বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট শুরু হচ্ছে আজ ২৬ নভেম্বর। ২২ হাজার ধারণ ক্ষমতার স্টেডিয়ামে প্রতিদিন ৫ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। অনেকেই আগ্রহ নিয়ে টিকেট কেটেছেন, কিন্তু টিকেট হাতে নিয়েই চোখ কপালে তাদের!

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের টিকেটে খেলা শুরুর সময় দেওয়া হয়েছে রাত ১০টা। পাঁচ দিনের জন্য ছাপানো সব টিকেটেই একই ভুল। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন বিটাক মোড় ও এম.এ আজিজ স্টেডিয়ামের নির্ধারিত বুথে টিকেট বিক্রি করা হয়।

টিকেট হাতে নিয়ে অনেকে এদিক-সেদিক তাকাতে শুরু করেন। অন্যের টিকেটেও চোখ বুলাতে থাকেন তারা। ভুল দেখে কেউ কেউ কাউন্টারে গিয়ে জানান ব্যাপারটা। কিন্তু বুথে টিকেট বিক্রির দায়িত্বে থাকা ব্যক্তিরা জানান, এ নিয়ে কিছুই করার নেই তাদের। তাদের কাছে থাকা সব টিকেটেই ম্যাচ শুরুর সময় রাত ১০টা।

এ নিয়ে রাহাত নামের এক কলেজ শিক্ষার্থী বলেন, ‘এটা হতে পারে না, চেক না করেই এটা বিক্রির জন্য কীভাবে চূড়ান্ত করে বিসিবি। তাদের সব কাজই যদি এমন হয়, ক্রিকেট যেখানে আছে, সেখানেই থাকবে। সামান্য এই বিষয় যদি দেখার মতো কেউ না থাকে, তাহলে বড় বড় ব্যাপারগুলো কে দেখবে। বিসিবি এসব কাজ চরম অপমানজনক তাদের জন্য।

এ বিষয়ে বিসিবির এক পরিচালক দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেছেন, ‘এই ঘটনা দু:খজনক। বারবার এমন ভুল বিসিবির সুনাম নষ্ট হচ্ছে। এটা নিয়ে বিসিবিতে তোলপাড় অবস্থা। সংশ্লিষ্ট ব্যক্তিকে আরও সচেতন হয়ে কাজ করতে হবে। পুরো ব্যাপারটি জেনে এ ব্যাপারে আমরা করণীয় ঠিক করব।’