টিক্কা খানের লুকে হাজির হলেন জায়েদ খান

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন অভিনেতা বিনোদন প্রেমীদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তাঁর মধ্যে জায়েদ খান অন্যতম। এই পর্যন্ত ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে তিনি আলোচনায় এসেছেন বহুবার।

নতুন খবর হচ্ছে, সোমবারই (২২ নভেম্বর) চিত্রনায়ক জায়েদ খান জানিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মাণাধীন সিনেমা ‘বঙ্গবন্ধু’র সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। এতে টিক্কা খানের চরিত্রে দেখা যাবে তাকে। এবার টিক্কা খানের লুকে হাজির হয়েছেন এই অভিনেতা।

ভারত বিভাগের সময় মেজর পদে টিক্কা খান পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন। ১৯৬৯ সালে তিনি লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত হন। টিক্কা খান ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালনকালে বালুচিস্তানের মতো নিরস্ত্র নিরীহ বাঙালিদের ওপরও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর সামরিক হামলা পরিচালনা করেন, এজন্য জন্য তাকে ‘বাংলার কসাই’ বলা হয়। ১৯৭৩ সালে নিষ্ঠুরতার সঙ্গে বালুচিস্তানে বিদ্রোহ দমনের নামে হত্যাযজ্ঞ চালনার জন্য ‘বালুচিস্তানের কসাই’ হিসেবে টিক্কা খান কুখ্যাতি অর্জন করেন।

সেই চরিত্রটি করার জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত করেছেন জায়েদ। প্রকাশিত লুকেও তাকে বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছে। এ সিনেমায় অভিনয়ের জন্য পারিশ্রমিক হিসেবে মাত্র ১ টাকা নেবেন জায়েদ।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘আমি মুম্বাইতে সিনেমাটিতে অভিনয়ের জন্য অডিশন দিয়ে এসেছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। বঙ্গবন্ধুর বায়োপিকের মতো এমন স্বপ্নের প্রোজেক্টের অংশ হতে পেরে আমি অনেক আনন্দিত’