টি-টোয়েন্টির মত টেস্ট সিরিজও জিততে চান বাবর

পাকিস্তান- বাংলাদেশের খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রতিটিতেই এসেছে জয়, বাবর আজম এবার জয় নিশ্চিত করতে চান দুই টেস্টেও। মঙ্গলবার চট্টগ্রামে পৌঁছেছে দুই দল। পৌঁছেই বাবর জানালেন অভিজ্ঞ খেলোয়াড়দের উপস্থিতিতে পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখতে চান টেস্ট সিরিজেও।

“জয়ের ধারাবাহিকতা টেস্ট সিরিজেও বজায় রাখতে চাই। আমাদের দলে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছেন। তাদের উপস্থিতি আমাদের আরও ভালো করতে সহযোগিতা করবে”- বলছিলেন বাবর

জয় এলে দলের মধ্যে যেই ত্রুটিগুলো থাকে সেগুলোকে এড়িয়ে যায় সকলেই। কিন্তু, বাবর বললেন নিজেদের ঘাটতিগুলো নিয়েই, “সবার আগে আপনাকে জানতে হবে কোথায় সমস্যা হচ্ছে। আমাদের ফিল্ডিংয়ে কিছু সমস্যা আছে, সেইসাথে মিডল অর্ডারে ব্যাট হাতে আমরা উন্নতি করার চেষ্টা করছি।”
কঠোর পরিশ্রম করছেন বাবর

পুরো বছরেই ধারাবাহিকভাবে রান করা বাবর মিরপুরে তিন ম্যাচেই পাননি রানের দেখা। তবে ক্যারিয়ারের উথ্থান-পতনগুলোকে স্বাভাবিকভাবেই নিতে চান পাকিস্তান অধিনায়ক, “সকলেই আমার কাছে রান প্রত্যাশা করেছিল। কিন্তু আমি পারিনি। তবে আমি হতাশ নই। ক্রিকেটে আপস এন্ড ডাউন্স থাকবেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ভুলগুলো বুঝতে পেরে সেগুলো থেকে শিক্ষা নেওয়া। প্রতিটি ম্যাচ এবং সিরিজেই ইতিবাচক মনোভাব নিয়ে খেলাটা জরুরী। আমার নিজের ওপর বিশ্বাস আছে, আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি।”