টি-টোয়েন্টি থেকে শিগগিরই অবসর নেবেন কোহলিঃ শঙ্কা সাবেক পাকিস্তানি তারকার

আসন্ন সিরিজের জন্য ভারতের টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। তাকে বিরাট কোহলির স্থলাভিষিক্ত করা হয়। তার সহকারী নির্বাচন করা হয়েছে লোকেশ রাহুলকে। নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কের ত্তত্বাবধানে ভারত প্রথম সিরিজ খেলবে নিউ জিল্যান্ডের বিপক্ষে চলতি মাসে।

তবে কোহলিকে নিয়ে অন্যরকম এক শঙ্কা কাজ করছে সাবেক পাকিস্তানি তারকা মুশতাক আহমেদের মনে। ইতিহাসের অন্যতম সেরা লেগস্পিনার মুশতাক আহমেদ মনে করছেন, দলের ভেতরের গ্রুপিংয়ের কারণে কোহলি হয়তো টি-টোয়েন্টি থেকে শিগগিরই অবসর নিয়ে নেবেন।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে আইপিএল ও ভারতীয় টি-টোয়েন্টি দল; দুই জায়গা থেকেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন কোহলি। তার অধিনায়কত্ব ছাড়ার পেছনে জাতীয় দলের ‘দলীয় গ্রুপিং’কে কারণ হিসেবে দেখছেন মুশতাক।

এদিকে জিও নিউজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, সেরা অধিনায়ক যখন দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা বলে, তখন বোঝাই যায়, ড্রেসিংরুমে কিছু না কিছু চলছে। আমি তো খালি চোখেই ভারতীয় দলে মুম্বাই ও দিল্লির গ্রুপিং দেখতে পাচ্ছি। আইপিএল খেললেও কোহলি শিগগিরই ভারতীয় টি-টোয়েন্টি দল থেকে অবসর নিয়ে নিতে পারে।