টেস্ট ম্যাচ খেলতে সাকিবকে নিয়েই চট্টগ্রামে উড়াল দেবে টাইগাররা

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, সাকিব আল হাসানকে নিয়েই পাকিস্তান সিরিজের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করবেন নির্বাচকরা। দুই ম্যাচের গুরুত্বপূর্ণ এই টেস্ট সিরিজে সাকিবের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা নেই বললেই চলে। এর আগে চোটের কারণে সাকিব খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজে।

গত ১৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেন নির্বাচকরা। সেদিন জানানো হয়, টেস্ট সিরিজের দল ঘোষণা করা হবে ২২ নভেম্বর।

এদিনই, অর্থাৎ ২১ নভেম্বর দিবাগত রাতে সাকিব দেশে ফিরবেন। এতদিন পরিবারের সদস্যদের সাথে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন তিনি। সাকিব দেশে ফেরার পরই ঘোষণা করা হবে টেস্ট দল।

সাকিবের চোট সেরে যাওয়ায় তাকে নিয়েই টেস্টের পরিকল্পনা করা হয়েছে। সাকিবকে তাই ঢাকায় পা রাখার একদিন পরই ধরতে হবে চট্টগ্রামের বিমান। বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই একই চার্টার্ড ফ্লাইটে চট্টগ্রামে উড়াল দেবে।

বিডিক্রিকটাইমকে জাতীয় দলের নীতিনির্ধারণী সূত্র জানায়, ‘সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছে সোমবার (২২ নভেম্বর)। পরদিন (২৩ নভেম্বর) দুপুর দুইটায় জাতীয় দল প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে রওয়ানা দিবে। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পাকিস্তান দলও চট্টগ্রামে যাবে। সাকিব আসার দিনই টেস্টের দল ঘোষণা করা হবে।’