ঢাকার বাসে ‘ডিজেল চালিত’ স্টিকার দেখা গেলেও ‘সিএনজি চালিত’ স্টিকার দেখা যায়নি

দেশে জ্বালানি তেলের দাম বাড়ায় শুধু ডিজেলচালিত বাসের ভাড়া বৃদ্ধি করেছে সরকার। কিন্তু এই সুযোগে সিএনজিচালিত বাসেও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। তাই বাসগুলো ডিজেলচালিত নাকি সিএনজি চালিত সহজে শনাক্ত করতে স্টিকার লাগানোর দাবি করেছেন যাত্রীরা।

আর এ দাবির পরিপ্রেক্ষিতে কিছু ডিজেলচালিত বাসে স্টিকার লাগানো হয়েছে। তার মধ্যে গাবতলী থেকে ডেমরা রুটে চলাচলকারী অছিম পরিবহনের বাসে ‘ডিজেল চালিত’ স্টিকার দেখা গেছে।

আজ বুধবার (১০ নভেম্বর) বিকেলে মিরপুরে অছিম পরিবহনের বাসের সামনের গ্লাসে ‘ডিজেল চালিত’ লেখা স্টিকার দেখা যায়। এছাড়া পরিবহনটির বেশ কয়েকটি বাসেই এ লেখা সংবলিত স্টিকার দেখা যায়। তবে এ রুটের অন্য পরিবহনে এমন স্টিকার দেখা যায়নি।

এখন পর্যন্ত অবশ্য কোনো বাসে সিএনজি চালিত লেখা সংবলিত স্টিকার দেখা যায়নি। ঢাকা মহানগরে মাত্র ১৯৬টি বাস-মিনিবাস প্রাকৃতিক গ্যাসে (সিএনজি) চলে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। তিনি আজ (বুধবার) সিএনজিচালিত বাসের তালিকা প্রকাশ করেছেন।

তিনি জানান, ঢাকা মহানগর এলাকায় ১২০টি পরিবহন কোম্পানির ছয় হাজার বাসে যাত্রী পরিবহন করা হয়।এর মধ্যে মধ্যে ১৩টি কোম্পানির ১৯৬টি বাস-মিনিবাস সিএনজিচালিত।