তামিমকে টপকে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন মুশফিক

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুশফিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশের মাটিতে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় তামিম ইকবালকে পেছনে ফেলে শীর্ষে উঠলেন মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে এই রেকর্ড গড়েন মুশি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দেশের মাটিতে টেস্টে মুশফিকের সংগ্রহ ৭৮ ইনিংসে ২৬৩৭ রান। তামিম ৭০ ইনিংসে করেছেন ২৬২০ রান। তিনে থাকা সাকিব আল হাসান ২৫৪৫ রান করেছেন ৬৮ ইনিংসে।

পরের স্থানে আছেন মুমিনুল হক (৪৬ ইনিংসে ২৩১৮ রান) ও টেস্টকে সদ্য আনুষ্ঠানিক বিদায় জানানো মাহমুদউল্লাহ রিয়াদ (৪৬ ইনিংসে ১৬২৬ রান)।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে দুই সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে প্রথম ইনিংস শুরু করে দলীয় অর্ধ-শতক পেরোনোর আগে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে শতোর্ধ্ব রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন মুশফিক ও লিটন দাস। তার মধ্যে মুশফিক পেয়েছেন ২৪তম টেস্ট ফিফটি আর লিটন পেয়েছেন ১০ম ফিফটি।